সিলেটটুডে ডেস্ক

২৪ জুন, ২০১৮ ২২:০৬

‘জাফরুল্লাহ ভাই, আপনি নির্বাচন করেন, টাকা আমি দেব’

বর্তমান সংসদ নিয়ে জাফরুল্লাহ চৌধুরীর সমালোচনার জবাব দিতে গিয়ে তাকেই আগামী নির্বাচনে প্রার্থী হওয়ার আহ্বান জানালেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার ঢাকার লেইক শোর হোটেলে সিপিডি আয়োজিত বাজেট সংলাপে আলোচনার এক পর্যায়ে বিএনপি সমর্থক পেশাজীবীদের নেতা জাফরুল্লাহকে এই আহ্বান জানান আওয়ামী লীগ নেতা কামাল।

অনুষ্ঠানে জাফরুল্লাহ তার বক্তব্যে বলেন, “বাজেট আলোচনা সংসদে করলে সবচেয়ে ভালো হত। কিন্তু সংসদে সরকারের স্তুতি ছাড়া কিছুই হয় না।

“আর হবেই বা কীভাবে? যে সরকারের ১৫৪ জন এমপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। তারা কি সরকারের সমালোচনা করবে?”

বিএনপির বর্জনের মধ্যে অনুষ্ঠিত দশম সংসদ নির্বাচনে অর্ধেকের বেশি সংসদীয় আসনে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

অনুষ্ঠানে জাফরুল্লার কথার জবাবে আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক মুস্তফা কামাল বলেন, “জাফরুল্লাহ ভাই, আপনি নির্বাচন করেন। টাকা আমি দেব। আপনি তা-ও করেন।  

“তবে নির্বাচন কমিশন আইন অনুযায়ী (টাকা) দেব। পরে আবার আমাকে বিপদে ফেলবেন? পারবেন না। আমি আইনের লোক, আমি এলএলবিও পড়ে আসছি।”

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এত বেশি প্রার্থীর নির্বাচিত হওয়ার জন্য বিএনপিকেই দায়ী করেন পরিকল্পনামন্ত্রী।

তিনি বলেন, “ক্যান্ডিডেট হবেন না, ক্যান্ডিডেট করবেন না, পরে সমালোচনা করবেন। আপনারা নির্বাচন করবেন না। অপরাধ তো আমাদের? বলাটা সহজ, কিন্তু করতে যাওয়াটা অনেক কঠিন।”

আপনার মন্তব্য

আলোচিত