বৃহস্পতিবার, , ১৮ অক্টোবর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

১৯ জুলাই, ২০১৮ ০১:৪৫

ব্যাংকে স্বর্ণ চুরির কোনো ঘটনা ঘটেনি : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির হাতে কোনো ইস্যু নেই। তাই তারা যে কোনো কিছুকেই ইস্যু বানানোর জন্য উন্মাদ হয়ে উঠেছে। কে কী বলল, সত্যতা কতটুকু, তথ্য-প্রমাণ কতটুকু- সেসব না জেনেই বিএনপি হুট করে বলছে, বাংলাদেশ ব্যাংকের ভল্ট থেকে স্বর্ণ লুট হয়েছে। অথচ সেখানে স্বর্ণ চুরির কোনো ঘটনা ঘটেনি। সেখানে রেকর্ডে ভুল হয়েছে। যেটা হয়েছে সেটা ক্লারিক্যাল এরর।

বুধবার সড়ক ও জনপথ বিভাগের গাজীপুরের টঙ্গীর উপ-বিভাগীয় কার্যালয়ের সভা কক্ষে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে যানজট নিরসনে করণীয় নির্ধারণ সম্পর্কিত এক সভায় সভাপতির বক্তব্যে সড়ক পরিবহন মন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, ঈদে সড়ক-মহাসড়ক বন্ধ করে কোনোভাবেই পশুর হাট বসানো যাবে না। ঈদুল আযহায় সরকারের প্রধান টার্গেট সড়কে যানজট নিরসনের পাশাপাশি দুর্ঘটনা কমানো।

রাজশাহী সিটি নির্বাচনের ঘটনাবলী সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, তিনটি সিটি নির্বাচনেই আওয়ামী লীগের অবস্থান ভালো। আর রাজশাহীতে খায়রুজ্জামান লিটনের অবস্থান আগে থেকেই ভালো। বিএনপি ভোটের আগেই হেরে যাচ্ছে। আওয়ামী লীগের ভরা কলস কেন নড়বে? তিনি বলেন, রাজশাহীতে তারা বিজয়ের ব্যাপারে আশাবাদী। সেখানে তারা কেন ককটেল ফাটাতে যাবেন? এটি তারাই করেছে যাদের হেরে যাওয়ার আশঙ্কা রয়েছে।

আসন্ন ঈদ যাত্রা নিরাপদ করতে সড়ক পরিবহন মন্ত্রী ঈদের ১০ দিন আগে থেকে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সব উন্নয়ন কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের প্রতি তিনি যানজট নিরসনে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, মনিটরিং ব্যবস্থা গত ঈদের চেয়েও জোরদার করতে হবে। লাইসেন্সবিহীন চালক ও ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশের পাশাপাশি র‌্যাবও সহায়তা করবে। গাজীপুরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, গাজীপুর সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নূরুল আমিন, সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা, হাইওয়ে রেঞ্জের ডিআইজি মো. আতিকুল ইসলাম, প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, সড়ক ও জনপথের টঙ্গী উপবিভাগীয় প্রকৌশলী শাম্মী সুলতানা প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত