সিলেটটুডে ডেস্ক

০৪ আগস্ট, ২০১৮ ১৭:৪৯

জিগাতলায় শিক্ষার্থীদের ওপর হামলা, ফাঁকা গুলি

রাজধানী ঢাকার জিগাতলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) গেটের সামনে শিক্ষার্থীদের ওপর লাঠি হাতে একদল যুবক হামলা চালিয়েছে। হেলমেট পরিহিত যুবকরা কয়েক রাউন্ড ফাঁকা গুলিও ছুড়েছে।

শনিবার (৪ আগস্ট) বেলা দুইটার দিকে এ ঘটনা ঘটে। এ সময় দুই পক্ষকেই ইটপাটকেল ছুড়তে দেখা যায়।

সকাল থেকে জিগাতলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জড়ো হতে শুরু করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীর সংখ্যা বাড়তে থাকে। হাজার হাজার শিক্ষার্থী সেখানে অবস্থান নেয়।

বেলা দুইটার দিকে বিজিবি গেটের সামনে শত শত শিক্ষার্থীর একটি অংশের ওপর হঠাৎ করে হেলমেট পরা, লাঠি হাতে ২৫ থেকে ৩০ জনের একদল যুবক হামলা চালায়। ওই সময় বিজিবির সদস্যরা গেট থেকে সামনে এসে যুবকদের থামানোর চেষ্টা করেন। একপর্যায়ে শিক্ষার্থী ও হামলাকারীরা একে অপরের দিকে ইটপাটকেল ছোড়া শুরু করে।

শিক্ষার্থীদের ওপর হামলার সময় সেখানে উপস্থিত পুলিশ সদস্যদের কোনো ভূমিকা নিতে দেখা যায়নি।

বেলা সোয়া তিনটার দিকে সেখানে দায়িত্বপালনরত এক গণমাধ্যমকর্মীর মোবাইল ফোন কেড়ে নেয় হামলাকারী যুবকেরা। ফোন ফেরত চাইতে গেলে কয়েকজন যুবক ওই গণমাধ্যমকর্মীকে বলেন, আওয়ামী লীগের স্থানীয় কার্যালয়ে গিয়ে তিনি নিয়ে আসতে পারেন। অবশ্য আধা ঘণ্টা পর তারা ফোনটি ফেরত দিয়ে দেয়।

প্রসঙ্গত, ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহন লিমিটেডের একটি বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। ওই ঘটনার প্রতিবাদে সেদিন থেকেই শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন রাস্তায় অবস্থান কর্মসূচি পালন করে আসছে।

আপনার মন্তব্য

আলোচিত