সিলেটটুডে ডেস্ক

০৫ আগস্ট, ২০১৮ ১৫:৫৬

ঢাকার স্কুল-কলেজের প্রধানদের সঙ্গে জরুরী বৈঠকে শিক্ষামন্ত্রী

ফাইল ছবি

রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দেশব্যাপী উদ্ভূত পরিস্থিতিতে ঢাকা মহানগরের স্কুল ও কলেজগুলোর প্রধানদের সঙ্গে বৈঠকে বসেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রোববার বেলা ৩টায় কলেজগুলোর অধ্যক্ষ ও উপাধ্যক্ষদের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক শুরু হয়। আর স্কুলগুলোর প্রধানদের সঙ্গে বৈঠক হবে বিকেল ৫টায়।

রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট ঢাকার স্কুল ও কলেজের প্রধানদের সঙ্গে শিক্ষামন্ত্রীর এই বৈঠকের অনুষ্ঠানস্থল। দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা।

প্রসঙ্গত, রোববার কুর্মিটোলায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হয়। এরপর ৯ দফা দাবি নিয়ে শিক্ষার্থীরা রাস্তায় নামে। ছাত্র বিক্ষোভের জেরে বৃহস্পতিবার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল সরকার। কিন্তু দেখা যায়, ওই দিনই শিক্ষার্থীরা রাজপথে বেশি সরব ছিল।

নিরাপদ সড়কের দাবিতে টানা এক সপ্তাহ ধরে চলা ছাত্র বিক্ষোভ বন্ধে এখন পর্যন্ত কোন সমাধান খুঁজে পায়নি সরকার। একের পর এক উদ্যোগ ও আহ্বানে সুফল মিলছে না। শিক্ষার্থীদের সব দাবি মেনে নেওয়ার ঘোষণা, তাদের ফিরিয়ে নিতে অভিভাবক ও শিক্ষকদের প্রতি সরকারের আহ্বান, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার উদ্যোগ—কোনো কিছুতেই আন্দোলন থামছে না।

সরকারের তরফ থেকে দাবি মেনে নিয়ে তা বাস্তবায়নের আশ্বাস দেওয়া হলেও তা মানতে নারাজ শিক্ষার্থীরা। তারা বলছে, বাস্তবায়ন হবে—এ বিষয়ে পুরোপুরি নিশ্চিত না হওয়া পর্যন্ত তারা রাজপথ ছাড়বে না।

আপনার মন্তব্য

আলোচিত