সিলেটটুডে ডেস্ক

০৬ আগস্ট, ২০১৮ ১৪:০৪

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সামনে ধাওয়া-পাল্টা ধাওয়া

রাজধানীর আফতাব নগরে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে টিয়ার শেল ছুড়তে দেখা গেছে।

সোমবার (৬ আগস্ট) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। এক পর্যায়ে শিক্ষার্থীরা আফতাবনগরে জহুরুল ইসলাম সিটিতে ঢোকেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আফতাবনগরে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গেট ও সড়কে অবস্থান নিতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। একপর্যায়ে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটলে পুলিশও তাদের ধাওয়া দেয় এবং বেশ পাঁচটি কাঁদানে গ্যাসের শেল ছোড়ে।

পুলিশের প্রতিরোধের মুখে শিক্ষার্থীরা আফতাবনগরে জহুরুল ইসলাম সিটিতে ঢোকেন। এ সময় আতঙ্কিত হয়ে মানুষ দিগ্বিদিক ছোটাছুটি করতে থাকেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে পুলিশের সঙ্গে অনেক যুবককে লাঠিসোটা হাতে নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়।

উল্লেখ্য, ২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় নিহত হন মিম ও করিম নামে দুই শিক্ষার্থী। ওই দুর্ঘটনায় ১০-১৫ জন শিক্ষার্থী আহতও হন ।

এ ঘটনায় দিয়ার বাবা ওই দিনই ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেন। দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর থেকেই নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। নিরাপত্তাহীনতার অজুহাতে ঢাকা শহরের সব রুটে কয়েকদিন বাস চলাচল বন্ধ রেখেছিলেন পরিবহন মালিকরা। সোমবার সকাল থেকে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছে।

আপনার মন্তব্য

আলোচিত