সিলেটটুডে ডেস্ক

১৬ আগস্ট, ২০১৮ ২৩:১০

বাজপেয়ীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৬ আগস্ট) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পাঠানো এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেছেন, অটল বিহারী বাজপেয়ী বাংলাদেশের একজন মহান বন্ধু ও একজন শ্রদ্ধা ভাজন ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, সুশাসন এবং ভারতসহ এতদঞ্চলের সাধারণ মানুষের শান্তি ও সমৃদ্ধির ক্ষেত্রে অবদান রাখার জন্য অটল বিহারী বাজপেয়ী চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন।

শেখ হাসিনা বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে অমূল্য অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার তাকে বাংলাদেশ মুক্তিযুদ্ধ সম্মাননা প্রদান করে। আজ বাংলাদেশের সকলের জন্যও এটি একটি শোকের দিন।

সরকার ও বাংলাদেশের জনগণ এবং তার নিজের পক্ষ থেকে প্রধানমন্ত্রী ভারতের সরকার ও জনগণসহ প্রয়াতের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, দীর্ঘদিন অসুস্থ থাকার পর বৃহস্পতিবার (১৬ আগস্ট) বিকাল ৫টার দিকে নয়াদিল্লীর অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিকেল সায়েন্সেস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী। মৃত্যুর আগে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় লাইফ সাপোর্টে ছিলেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত