সিলেটটুডে ডেস্ক

০৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:৪৮

নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়: শ্রিংলা

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় এবং এ বিষয়ে কোনো মন্তব্য করা ঠিক নয়।

বুধবার (৫ সেপ্টেম্বর) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও আসন্ন নির্বাচন নিয়ে এমন মন্তব্য করেছেন ভারতের হাইকমিশনার।

এরআগে তিনি পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে বিমসটেক সম্মেলন এবং দুই দেশের সম্পর্ক নিয়েও কথা বলেন তারা।

হর্ষ বর্ধন শ্রিংলা সাংবাদিকদের জানান, পররাষ্ট্র সচিবের সঙ্গে ভারতীয় হাইকমিশনারের বৈঠকটি একটি রুটিন ওয়ার্ক। দুই দেশের মধ্যে চলমান একাধিক উন্নয়ন কর্মকাণ্ডের অগ্রগতি নিয়ে বৈঠকে আলোচনা হয়।

ভারতীয় হাইকমিশনার বলেন, ‘অর্থনৈতিক উন্নয়নে ঢাকা-নয়া দিল্লি একসঙ্গে একাধিক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে। বিদ্যুৎ ও জ্বালানি, সড়ক ও নৌ যোগাযোগসহ একাধিক খাতের উন্নয়নে দুই দেশ কাজ করছে।’

আগামী সপ্তাহে বিদ্যুৎ যোগাযোগ ইস্যুতে দুই দেশের মধ্যে বড় ধরনের একটি নতুন উন্নয়ন কাজের উদ্বোধন করা হবে— এ তথ্য জানিয়ে ভারতীয় হাইকমিশনার বলেন, ‘এরই মধ্যে ভারত থেকে ৬০০ মেগাওয়াটেরও বেশি বিদ্যুৎ নিচ্ছে বাংলাদেশ। আগামী সপ্তাহে বিদ্যুৎ সরবরাহের আরও একটি বড় কর্মকাণ্ডের উদ্বোধন করা হবে। ওই কাজের উদ্বোধনের পর আরও ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ ভারত থেকে আসবে বাংলাদেশে।’

সদ্যসমাপ্ত বিমসটেক (বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টি-সেক্টরাল টেকনিকেল অ্যান্ড ইকনমিক কোঅপারেশন) শীর্ষ সম্মেলনের সফলতা নিয়ে প্রশংসা করেন হর্ষ বর্ধন শ্রিংলা।

তিনি বলেন, ‘বিমসটেক সম্মেলনে বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর মধ্যে বৈঠক হয়েছে। এবারের বিমসটেক শীর্ষ সম্মেলনও অনেক সফল হয়েছে। সম্মেলনে এই অঞ্চলের নেতারা আঞ্চলিক উন্নয়নের জন্য বাণিজ্য, যোগাযোগসহ একাধিক খাতে একসঙ্গে কাজ করার জন্য সম্মত হয়েছে। এই বিষয়টি ইতিবাচক।’

আপনার মন্তব্য

আলোচিত