সিলেটটুডে ডেস্ক

০৭ সেপ্টেম্বর, ২০১৮ ০১:৩৭

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব গ্রেপ্তার

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে চাঁদাবাজির একটি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে মিরপুর থানার এসআই বজলুর রহমান।

তবে মোজাম্মেল হকের বিরুদ্ধে কে চাঁদাবাজির মামলা করেছেন এবং তার বিরুদ্ধে ঠিক কী অভিযোগ আনা হয়েছে সে বিষয়ে বিস্তারিত জানাতে পারেননি এসআই বজলুর রহমান।

যাত্রী কল্যাণ সমিতির ফেইসবুক পাতায় এক পোস্টে বলা হয়েছে, ‘হঠাৎ রাত ৩ টায় মিরপুর মডেল থানা থেকে কিছু পুলিশ এসে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব কে গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছেন পুলিশ। কি জন্য এখনো কোন বিষয় নিশ্চিত হওয়া যায়নি।’

পরিবহনে যাত্রীদের অধিকার এবং নিরাপত্তার সচেতনতাসহ বিভিন্ন বিষয়ে কাজ করে এই সংগঠন। দুই ঈদে এবং বার্ষিক ভিত্তিতে সড়ক দুর্ঘটনার পরিসংখ্যান নিয়ে তাদের প্রতিবেদন প্রকাশ করতেও দেখা যায়। এই সমিতি নিজেদেরকে ‘একটি অরাজনৈতিক, অলাভজনক স্বেচ্ছাসেবী, যাত্রীকল্যাণমূলক সামাজিক সংগঠন’ হিসেবে বর্ণনা করে। ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে তাদের অফিস রয়েছে।

তবে গত রোজার ঈদের পর সমিতির প্রকাশিত প্রতিবেদন প্রত্যাখ্যান করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংগঠনটির বিরুদ্ধে ‘মনগড়া তথ্য’ প্রকাশের অভিযোগ আনেন এবং সমিতির মহাসচিবের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন।

আপনার মন্তব্য

আলোচিত