সিলেটটুডে ডেস্ক

১০ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৪৮

খালেদার মুক্তির দাবিতে মানববন্ধনে বিএনপি

বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবতে মানববন্ধন করছে দলটির নেতাকর্মীরা। সোমবার (১০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ১১টায় এ মানববন্ধন শুরু হয়, চলবে দুপুর ১২টা পর্যন্ত। রাজধানী ঢাকার সাথেসাথে সারাদেশের বিভিন্ন জেলা-উপজেলা, শহর ও পৌরসভায় একই সময়ে এই কর্মসূচি পালন করছে বিএনপি।

ঢাকার মানববন্ধন ঘিরে সকাল থেকে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে জড়ো হন। তাদের অবস্থান একদিকে প্রেসক্লাব থেকে সুপ্রিম কোর্টের সামনের কদম ফোয়ারা, অন্যদিকে পল্টন মোড় পর্যন্ত গিয়ে ঠেকেছে।

এতে করে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। প্রভাব পড়েছে অন্যান্য সড়কেও। দেখা দিয়েছে যানজট। মানববন্ধনে বিএনপির সিনিয়র নেতা ছাড়াও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নিচ্ছেন।

এর আগে গতকাল রোববার দুপুরে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক, আব্দুস সালাম ও সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়ার সঙ্গে সাক্ষাৎ করে এই কর্মসূচির অনুমতি নেন।

উল্লেখ্য, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। এরপর থেকে তাকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

গত ৫ সেটেম্বর এই কারাগারেই আদালত বসিয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকাজ শুরু হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত