সিলেটটুডে ডেস্ক

১০ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:২৯

আপনি জিতুন, আমরা আসবো: শেখ হাসিনাকে মমতা

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেছেন, আপনি জিতুন, আমরা আসবো।

সোমবার (১০ সেপ্টেম্বর) বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারত থেকে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে বাংলাদেশ আসার আমন্ত্রণ জানালে তিনি তার জবাবে একথা বলেন।

এসময় মমতা ব্যানার্জী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আসন্ন দুর্গাপূজা উপলক্ষে শারদীয়া শুভেচ্ছা জানালে তিনিও (শেখ হাসিনা) তাঁকে (মমতা ব্যানার্জী) দুর্গাপূজা ও জন্মাষ্টমীর শুভেচ্ছা জানান ও তাঁকে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানান। শেখ হাসিনার আমন্ত্রণ গ্রহণ করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, ‘আপনি জিতুন, আমরা আসবো।’

এর আগে বিকেল পৌনে ৫টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে আখাউড়া-আগরতলা রেল প্রকল্পের বাংলাদেশ অংশের কাজের উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

জানা যায়, ২০১০ সালের ১২ জানুয়ারি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং আখাউড়া-আগরতলা রেলপথ স্থাপনের চুক্তি স্বাক্ষর করেন। প্রায় ৪৭৭ কোটি টাকার এ প্রকল্পের সিংহভাগ অর্থের যোগান দিচ্ছে ভারত।

আখাউড়া-আগরতলা রেলপথ মোট ১৫ কিলোমিটার। এরমধ্যে আগরতলা অংশে পাঁচ কিলোমিটার আর বাকি ১০ কিলোমিটার আখাউড়া অংশে।

আপনার মন্তব্য

আলোচিত