সিলেটটুডে ডেস্ক

১০ জুলাই, ২০১৫ ২৩:১১

যাকাতে প্রাণহানি দারিদ্রতা বাড়ার প্রমাণ : খালেদা

ময়মনসিংহে যাকাতের কাপড় সংগ্রহ করতে গিয়ে ২৪ জন নারী-শিশুর মৃত্যুর ঘটনা বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি ও প্রবৃদ্ধি অর্জনের ঘটনাকে পরিহাস করেছে বলে দাবী করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

ওই ঘটনায় এক শোকবার্তায় খালেদা জিয়া বলেন, “মানুষের দারিদ্র্যসীমা এমন পর্যায়ে পৌঁছেছে যে, মানুষ প্রতিবছর যাকাত সংগ্রহ করতে গিয়ে নিজেদের জীবন বিপন্ন করে তুলতে বাধ্য হচ্ছে। এই চিত্র বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি ও প্রবৃদ্ধি অর্জনের বাগাড়ম্বরের সাথে মোটেই সামঞ্জস্যপূর্ণ নয় বরং পরিহাস ছাড়া আর কিছুই নয়।”

প্রতিবছরই যাকাতের কাপড় বা অর্থ বিলির সময় এধরণের ঘটনার জন্য যাকাত প্রদানকারী ও সরকারকে দায়ি করে খালেদা জিয়া বলেন, “যাকাত প্রদানকারী ব্যক্তিদের উদাসীনতার কারণেই মানুষের জীবনের নিরাপত্তার বিষয়টি বারবার উপেক্ষিত থাকছে। এই ঘটনায় সরকারও তার দায় এড়াতে পারে না। প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থা আগেই শৃঙ্খলামূলক ব্যবস্থা নিলে এতগুলো মানুষের মৃত্যুর ঘটনা ঘটত না।”

বিএনপির চেয়ারপারসন ওই ঘটনায় সুষ্ঠু তদন্ত এবং নিহত ব্যক্তিদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। সেইসাথে তিনি নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

 

আপনার মন্তব্য

আলোচিত