সিলেটটুডে ডেস্ক

১২ জুলাই, ২০১৫ ১৭:১০

যাকাতের কাপড় ট্র্যাজেডি : নূরানী জর্দার মালিক রিমান্ডে

যাকাতের কাপড় নিতে গিয়ে পদদলিত হয়ে ২৭জনের মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া মামলায় নূরানী জর্দা ফ্যাক্টরির মালিকসহ আট আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গত শুক্রবার ময়মনসিংহে এ পদদলনে মৃত্যুর ঘটনা ঘটে।

রোববার (১২ জুলাই) আসামিপক্ষের জামিন আবেদন নামঞ্জুর করে ময়মনসিংহের ১নং আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহসান হাবিবের আদালত এ আদেশ দেন।

গত শনিবার মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মুশফিকুর রহমান আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করলে বিচারক রোববার শুনানির দিন ধার্য করেন।

মামলার অন্য আসামিরা হলেন- মোহাম্মদ শামীমের ছেলে হেদায়েত, কারখানার ব্যবস্থাপক ইকবাল হোসেন, আরমান হোসেন, আলমগীর হোসেন, আরশাদুল, গাড়িচালক পারভেজ ও কর্মচারী আবদুল হামিদ।

উল্লেখ্য, শুক্রবার (১০ জুলাই) ভোরে শহরের অতুল চক্রবর্তী রোডে নূরানী জর্দা ফ্যাক্টরির মালিকের বাসায় যাকাতের কাপড় নিতে এসে পদদলিত হয়ে ২৭ জন নিহত হন। এ ঘটনায় ওই দিনই বাড়ির মালিক শামীম ও তার পুত্র হেদায়েতসহ ৮ জনকে আটক করে পুলিশ।

পরে সন্ধ্যায় কতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বাদী হয়ে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে ৩০২ ধারায় একটি হত্যা মামলা করেন।

আপনার মন্তব্য

আলোচিত