সিলেটটুডে ডেস্ক

৩১ অক্টোবর, ২০১৮ ১৩:৪৫

এক সপ্তাহের মধ্যে নির্বাচনের তফসিল: ইসি সচিব

আগামী এক সপ্তাহের মধ্যে নির্বাচন তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। এ ছাড়া আসন্ন জাতীয় নির্বাচন অনুষ্ঠানের ৮০ শতাংশ প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি।

বুধবার (৩১ অক্টোবর) সকালে নির্বাচন কমিশনে বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে এসব তথ্য জানান হেলালুদ্দীন আহমদ।

ইসি সচিব বলেন, 'নির্বাচনে তফসিল ঘোষণার পর পরই বিভিন্ন এলাকায় যেন শান্তিপূর্ণ অবস্থান থাকে সেজন্য আমরা সন্ত্রাসী, মাদক সেবনকারী ও অবৈধ অস্ত্র উদ্ধারের জন্য জননিরাপত্তা বিভাগকে নির্দেশনা প্রদান করেছি।'

ঋণখেলাপিদের উদ্দেশ্য করে তিনি বলেছেন, যারা ঋণখেলাপি থাকবেন তাদের তালিকা মনোনয়নপত্র জমা দেওয়ার আগেই যেন বাংলাদেশ ব্যাংক এবং ব্যাংকিং ডিভিশন কর্মকর্তারা আছেন রিটার্নিং অফিসারের নিকট পৌঁছে দেন।'

নির্বাচন কমিশনের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতিমূলক কার্যক্রম গ্রহণ বিষয়ে ২৩টি মন্ত্রণালয় এবং প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এ বৈঠকে উপস্থিত ছিলেন। এ সময় ইসি সচিব ভোট কেন্দ্রগুলোর স্থাপনা নির্মাণ, দুর্গম এলাকার কেন্দ্রগুলোতে ভোটগ্রহণসহ সে সমস্ত এলাকায় যাতায়াত এবং ভোটের সরঞ্জাম সরবরাহ নিয়ে কথা বলেন।

আপনার মন্তব্য

আলোচিত