সিলেটটুডে ডেস্ক

০১ নভেম্বর, ২০১৮ ০০:৪৫

গণভবনে রাতের খাবার না খাওয়ার সিদ্ধান্ত ঐক্যফ্রন্টের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সঙ্গে নির্ধারিত সংলাপে অংশ নিলেও নৈশভোজে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বুধবার রাতে এ সিদ্ধান্তের কথা জানান।

বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যা ৭টায় গণভবনে এ সংলাপ অনুষ্ঠিত হবে।

মান্না বলেন, দেশের একটি সংকটকালে আলোচনার জন্য আমরা গণভবনে যাচ্ছি; রাতের খাবার গ্রহণের জন্য নয়। আমরা আওয়ামী লীগকে জানিয়ে দিয়েছি যে, তারা যেন রাতের খাবারের আয়োজন না করে।

মাহমুদুর রহমান মান্না বলেন, সংলাপ তো হবে দেশের ক্রাইসিস নিয়ে। আমরা চা খাবো। নৈশভোজে অংশ না নেওয়ার বিষয়টি কাদের সাহেবকে (ওবায়দুল কাদের) জানানো হয়েছে।

বুধবার রাতে জাতীয় ঐক্যফ্রন্ট সিদ্ধান্ত নেয় গণভবনে রাতের খাবার না গ্রহণের। এরপর গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ফোন করে বিষয়টি জানান। পরে আবার বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ফোন করে মোস্তফা মোহসীন মন্টুকে অনুরোধ জানালে মন্টু বলেন, ফ্রন্টের সিদ্ধান্ত হয়েছে রাতের খাবারে অংশ না নেওয়ার।

তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য তাদের দেওয়া সাত দফা শুধু নয়, অন্যান্য বিষয় ও বর্তমান যে বিষয়গুলো আছে সেসব বিষয় নিয়ে তারা আলোচনা করবেন। দেশে একটা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি করার জন্য তারা প্রধানমন্ত্রীকে অনুরোধ জানাবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে আমন্ত্রণ জানিয়েছেন। এরআগে রোববার সন্ধ্যায় সংলাপ চেয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বরাবর দুটি চিঠি দেয় জাতীয় ঐক্যফ্রন্ট। চিঠিতে বলা হয়, 'শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সকলের অংশগ্রহণ ও প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে জাতীয় ঐক্যফ্রন্ট বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে একটি অর্থবহ সংলাপের তাগিদ অনুভব করছে এবং সেই লক্ষ্যে আপনার কার্যকর উদ্যোগ প্রত্যাশা করছি।'

বুধবারের সংলাপে আওয়ামী লীগের পক্ষে নেতৃত্ব দেবেন দলের সভাপতি শেখ হাসিনা এবং ঐক্যফ্রন্টের নেতৃত্ব দেবেন ড. কামাল হোসেন। সংলাপে অংশ নিতে ১৬ নেতার নামের তালিকা পাঠিয়েছে ঐক্যফ্রন্ট।

আপনার মন্তব্য

আলোচিত