সিলেটটুডে ডেস্ক

০১ নভেম্বর, ২০১৮ ১২:৪৬

দিনব্যাপী অনশনে বিএনপি

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা বাতিল ও তার মুক্তির দাবিতে ঢাকা মহানগর নাট্যমঞ্চ প্রাঙ্গণে দিনব্যাপী অনশনে নেমেছেন দলটির নেতা-কর্মীরা। বৃহস্পতিবার (১ নভেম্বর) সকাল ১০টায় শুরু হওয়া এই প্রতীকী অনশন চলবে বিকেল ৪টা পর্যন্ত। আর এই কর্মসূচিতে অংশ নিতে রাজধানীর আশপাশের এলাকা থেকে যোগ দিয়েছেন দলটির নেতাকর্মীরা।

এরই মধ্যে হাজারো বিএনপি নেতাকর্মীর স্লোগানে মুখর মহানগর নাট্যমঞ্চ ও এর আশপাশের এলাকা। নেতাকর্মীরা ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাব না’, ‘হামলা করে আন্দোলন, বন্ধ করা যাবে না’ স্লোগান দিচ্ছেন। গণঅনশনে যোগ দিতে আসা নেতাকর্মীদের হাতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবিসংবলিত ফেস্টুনও দেখা যায়। রয়েছে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগানযুক্ত ব্যানারও।

কর্মসূচিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের জ্যেষ্ঠ নেতারা উপস্থিত থাকবেন।

মঙ্গলবার (৩১ অক্টোবর) হাইকোর্ট বিভাগ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বিচারিক আদালতের দেওয়া পাঁচ বছরের কারাদণ্ড বাড়িয়ে ১০ বছর করে।

এর আগের দিন সোমবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড, ১০ লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

এসবের মধ্যেই গতকাল বুধবার আবার বিএনপির সংশোধিত গঠনতন্ত্র গ্রহণ না করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একটি রিটের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে বিএনপির গঠনতন্ত্র সংশোধন করা কেন অবৈধ হবে না, সে বিষয়ে রুল জারি করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত