সিলেটটুডে ডেস্ক

০১ নভেম্বর, ২০১৮ ২৩:৫৪

‘খাবো না’ বললেও ২০ পদের খাবার গ্রহণ ঐক্যফ্রন্ট নেতাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সঙ্গে নির্ধারিত সংলাপে অংশ নিয়ে ঐক্যফ্রন্ট নেতারা খাবেন না বলে জানালেও গণভবনে ২০ পদের খাবারে আপ্যায়িত হয়েছেন ঐক্যফ্রন্টের নেতারা।

গণভবনে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে বহুল প্রতীক্ষিত সংলাপে অংশ নেয়া ঐক্যফ্রন্টের নেতাদের আপ্যায়নের জন্য দেশের নামকরা বিভিন্ন হোটেল থেকে আনা প্রায় কুড়ি রকমের খাবার। এসব খাবার দিয়েই তাদের আপ্যায়িত করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

এসব খাবারের বেশিরভাগই হোটেল ইন্টার কন্টিনেন্টাল থেকে আনা হয়েছে বলে জানা যায়। এছাড়াও চিজ কেক আনা হয়েছে হোটেল র‌্যাডিসন থেকে। খাসির রেজালা আনা হয়েছে বাংলাদেশ পর্যটন করপোরেশন থেকে। আর মোরগ পোলাও রান্না করে পিয়ারু বাবুর্চি।

বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যা সাতটা থেকে শুরু হওয়া সংলাপ প্রায় সাড়ে ৩ ঘণ্টা ধরে চলে। সন্ধ্যা ৭টায় সংলাপের শুরুতেই অতিথিদের সামনে দেওয়া হয় কমলা লেবু, আপেল ও তরমুজের শরবত এবং চিপস। এরপর আলোচনা শুরু হয়। আলোচনার ফাঁকে ফাঁকে খাবার সরবরাহ চলতে থাকে।

খাবার সরবরাহের জন্য গণভবনের কর্মচারীদের পাশাপাশি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের প্রশিক্ষিত খাবার সরবরাহকারীদেরকেও আনা হয়।

খাবার তালিকায় ছিল মোরগ পোলাও, সাদা ভাত, বাটার নান, মাটন রেজালা, রুই মাছের দো পেঁয়াজা, চিতল মাছের কোপতা, রান্না করা মুরগির মাংস, গরুর মাংসের কাবাব, সুপ, নুডলস, মিক্সড ভেজিটেবল। ছিল কয়েক ধরনের সালাদ।

টক দই, মিষ্টি দই, পাটিসাপটা পিঠা ও চিজ কেক ছিল ডেজার্ট হিসাবে। এছাড়াও ছিল কোমল পানীয়, চা ও কফি।

আপনার মন্তব্য

আলোচিত