সিলেটটুডে ডেস্ক

১২ নভেম্বর, ২০১৮ ১১:৪৩

জামিনে মুক্ত আমীর খসরু

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া মামলায় ২২ দিন কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। সোমবার (১২ নভেম্বর) সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক প্রশান্ত কুমার বণিক জানান, উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। গতকাল উচ্চ আদালতের জামিনের আদেশ হাতে পায় কারা কর্তৃপক্ষ।  যাচাই-বাছাই শেষে আজ সকালে তাকে মুক্তি দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানান, ‌আজ সকাল পৌনে ৭টায় চট্টগ্রাম কারাগার থেকে মুক্তি পেয়েছেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় নওমী নামে একজনের সঙ্গে আমীর খসরুর কথিত ‘ফোনালাপ’ ফেসবুকে ছড়িয়ে পড়ে।  এ ঘটনায় গত ৪ আগস্ট কোতোয়ালি থানায় আইসিটি আইনে মামলাটি করেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। ওই ফোনালাপে তার বিরুদ্ধে আন্দোলনে উসকানি দেওয়ার অভিযোগ আনা হয়।

পরে গত ২১ অক্টোবর মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।  এদিন বিচারক আকবর হোসেন মৃধা শুনানি শেষে তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আপনার মন্তব্য

আলোচিত