সিলেটটুডে ডেস্ক

১৪ নভেম্বর, ২০১৮ ১৭:৩৩

সরকারের নির্দেশে হামলা: রিজভী

সরকারের নির্দেশ এবং উস্কানিতে বিএনপির নেতাকর্মীদের উপর পুলিশ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আমাদের অনেক নেতকর্মী গুলিবিদ্ধ ও আহত হয়েছেন। অনেককেই হাসপসতালে ভর্তি করা হয়েছে। নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে অবস্থানের কথা বলেছেন তিনি।

বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির মনোনয়নপত্র বিক্রি চলছিল। বড় বড় শোডাউন করে মনোনয়ন প্রত্যাশীরা নয়াপল্টনে মনোনয়ন ফরম নিতে আসলে দুপুর ১২টার দিকে পুলিশ এই শোডাউনে বাধা দেয় বলে অভিযোগ করে বিএনপি। এসময় কথা কাটাকাটি থেকে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়।

তবে পুলিশ বলছে, সকালে মনোনোয়ন ফরম নেওয়ার সময় বিএনপি নেতাকর্মীরা রাস্তা বন্ধ করে রাখলে তাদেরকে রাস্তা ছেড়ে দিতে বলে পুলিশ। এ নিয়ে তাদের সঙ্গে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার আনোয়ার হোসেন বলেন, পুলিশ শুধু তাদের রাস্তায় থেকে সরে যেতে বলেছিল যেন যান চলাচল স্বাভাবিক থাকে। কিন্তু তারা এ কথা না শুনে হঠাৎ বিনা উস্কানিতে পুলিশের ওপর হামলা করে।

‘‘পরে তারা আমাদের ২টি গাড়ি পুড়িয়ে দেয়। আমাদের কয়েকজন সদস্যও এ ঘটনায় আহত হয়। ’’

রিজভী বলেন, “আমি মনে করি, এই আক্রমণ সরকারের নির্দেশেই হয়েছে, সরকার প্রধানের নির্দেশে হয়েছে। এই আক্রমণের বিনিময়ে আমরা শান্তি নষ্ট করব না। আমি বিনা উসকানিতে পুলিশের এই আক্রমণের তীব্র নিন্দা জানাচ্ছি, আমি প্রতিবাদ জানাচ্ছি, ধিক্কার জানাচ্ছি।”

নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে তাদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।

“কেউ কোনো ফাঁদে পা দেবেন না। যতই উসকানি দিক সরকারের লোকেরা, পা দেবেন না। ফুটপাতে অবস্থান করে আপনারা আমাদের মনোনয়ন ফরম বিক্রি এবং জমা নেওয়ার কার্যক্রমে সহযোগিতা করুন। হিমালয় পর্বতের মত আপনারা এখানে অবস্থান করবেন।”

পুলিশের উদ্দেশে রিজভী বলেন, “আমি আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানাব, আপনারা কারো অন্যায় নির্দেশ কাজ করবেন না। আপনারা এদেশের সন্তান, আমাদেরই আত্মীয়-স্বজন আপনারা। কারো স্বার্থ রক্ষা করতে গিয়ে এমন কোনো কাজ করবেন না যাতে শান্তি বিঘ্নিত হয়, গণতন্ত্রের বিপক্ষে যায়।”

আপনার মন্তব্য

আলোচিত