সিলেটটুডে ডেস্ক

২০ নভেম্বর, ২০১৮ ১৬:০৩

ইসির কাছে সংখ্যালঘুদের নিরাপত্তা চায় ১৪ দল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল।

মঙ্গলবার (২০ নভেম্বর) বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মুক্তিযোদ্ধাদের সংগঠন এবং বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম একথা জানান।

এসময় তিনি বলেন, নির্বাচন কমিশনের কাছে অনুরোধ করতে চাই, নির্বাচন এলেই একটি অপশক্তি আমাদের সংখ্যালঘু ভাইবোনদের ওপর আঘাত হানতে চায়, একটি ভীতিকর পরিস্থিতি তৈরি করার চেষ্টা করে। আমরা ইসিকে অনুরোধ করতে চাই, এখন থেকেই আমাদের সংখ্যালঘু ভাইবোনেরা যেসব জায়গায় আছেন, সেসব এলাকায় নিরাপত্তা নিশ্চিত করার জন্য। প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অনুরোধ করছি তাদের জন্য নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করতে। এবার কোনও গাফিলতি আমরা সহ্য করবো না।

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কাছ থেকে নিরাপত্তার জন্য কোনও অনুরোধ ছিল কিনা এমন প্রশ্নের উত্তরে নাসিম বলেন, এখানে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ আমাদের বলেছেন যে আমাদের সবসময় ভয় ভীতি দেখানো হয় এবং কারা দেখায় এটা আপনারা জানেন। শুধু তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে নয়, আমরা নিজেরাও সিদ্ধান্ত নিয়েছি। আইনশৃঙ্খলা বাহিনীকে বলছি, ইসিকে বলছি, আমাদের সংখ্যালঘু ভাইবোনদের নিরাপত্তা যেন নিশ্চিত করা হয়। এখন থেকেই তা যেন নিশ্চিত করা হয়। যাতে পরবর্তী সময়ে কোনও ধরনের অপশক্তি তাদের ভয়ভীতি দেখাতে না পারে।

সাবেক অর্থমন্ত্রী কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া বিএনপি থেকে মনোনয়ন নিয়েছেন। এর আগেও আওয়ামী লীগ থেকে মুক্তিযুদ্ধের পক্ষের লোক বেরিয়ে গেছেন। এমন ঘটনা আওয়ামী লীগ কিংবা ১৪ দলের জন্য দুর্ভাগ্য কিনা জানতে চাইলে নাসিম বলেন, ‘এটা আমাদের দুর্ভাগ্য নয়। এটা জাতির দুর্ভাগ্য। যারা বঙ্গবন্ধুর কথা বলে মুজিব কোট পড়ে, তারা গিয়ে বঙ্গবন্ধুর খুনিদের সঙ্গে হাত মিলিয়েছে। এর বিচার জনগণ করবে, ভোটের মাধ্যমে।’

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ চেতনা বাস্তবায়ন কমিটির সভাপতি ও নৌমন্ত্রী শাজাহান খান, আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত