সিলেটটুডে ডেস্ক

২৮ নভেম্বর, ২০১৮ ০০:০৪

‘সাপের বিষ’সহ নিখোঁজ বিএনপির মনোনয়ন প্রত্যাশী গ্রেপ্তার

রাজধানীর মিরপুর থেকে 'সাপের বিষ'সহ পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী জাকারিয়া পিন্টুকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তার কাছ থেকে তথ্য নিয়ে সাপের বিষ পাচার সিন্ডিকেটের আরও ১০ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকেলে র‌্যাব-১০ ওই অভিযান চালায় বলে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে আরও বলা হয়, জাকারিয়া পিন্টুর রাজনৈতিক পরিচয় না থাকলেও তার পরিবার বলছে, পিন্টু পাবনা জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও ঈশ্বরদী পৌর বিএনপির সাধারণ সম্পাদক। তিনি সোমবার থেকে নিখোঁজ ছিলেন বলেও পরিবার থেকে দাবি করা হয়েছে।

র‌্যাব জানায়, বিকেলে মিরপুরের পশ্চিম মনিপুর এলাকায় একটি মাইক্রোবাসসহ সাপের বিষ পাচারের আন্তর্জাতিক চক্রের সদস্য জাকারিয়া পিন্টুসহ ১১ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে সাপের বিষের ৬টি জার জব্দ করা হয়েছে, আন্তর্জাতিক বাজারে যার মূল্য আনুমানিক ৩ কোটি টাকা।

গ্রেপ্তার অপর ১০ জন হলেন- লিটন রহমান (৪০), আসাদ চৌধুরী (৪৭), ফিরোজ মাহমুদ (২৫), রনজিৎ সেন (৭২), কমলেশ মুখার্জী (৩০), সদর উদ্দিন (৬৩), মাহফুজ হক (২৯), আনিছ (২২), সৈয়দ হোসেন (৬৫) ও হামিম ওরফে শুভ্র (৩১)।

জাকারিয়া পিন্টুর ছোট ভাই ঈশ্বরদী পৌর যুবদলের সাধারণ সম্পাদক জাকির হোসেন জুয়েল বলেন, তার ভাই মিরপুরের মনিপুর এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় থাকেন। সোমবার দুপুর দুইটার দিকে তিনি গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হন। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরিবারের পক্ষ থেকে পুলিশ, র‌্যাব ও ডিবি অফিসে সন্ধান করলেও কেউ তথ্য দিতে পারেনি।

তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে পাবনা-৪ আসনের মনোনয়নপ্রত্যাশী ছিলেন পিন্টু। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিয়ে দলের মনোনয়ন বোর্ডে সাক্ষাৎকারও দিয়েছেন তিনি।

র‌্যাব-১০ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি কাইয়ুমুজ্জামান খান বলেন, জাকারিয়া পিন্টুসহ এই চক্রটি দীর্ঘদিন ধরে সাপের বিষ পাচারের সঙ্গে জড়িত। এরা চোরাচালানের মাধ্যমে বিদেশ থেকে অবৈধভাবে সাপের বিষ এনে তা নিজেদের হেফাজতে রেখে বিক্রির চেষ্টা করে আসছিল।

এদিকে মিরপুর থানার ওসি দাদন ফকির বলেন, সাপের বিষ মজুদ ও পাচারের অভিযোগে গ্রেপ্তার ১১ জনের বিরুদ্ধে র‌্যাব বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেছে।

আপনার মন্তব্য

আলোচিত