সোমবার, , ১০ ডিসেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

০৬ ডিসেম্বর, ২০১৮ ২১:৩২

আট ঘন্টার মাথায় ঐক্যফ্রন্টের জনসভা স্থগিত

ঘোষণার আট ঘণ্টার মাথায় ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা স্থগিত করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় মতিঝিলে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে এ সভা স্থগিতের ঘোষণা দেন বিএনপির মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোহরাওয়ার্দী উদ্যানে ১০ ডিসেম্বর বেলা ২টায় জাতীয় ঐক্যফ্রন্টের জনসভার কথা আজ (বৃহস্পতিবার) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভীর এ ঘোষণার পর বিএনপির মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর সন্ধ্যায় এক বৈঠক শেষে জনসভা স্থগিতের ঘোষণা দেন।

বৈঠক শেষে জোটের মুখপাত্র মির্জা ফখরুল বলেন, ১০ ডিসেম্বর জনসভা হবে না। এটি পরে হবে।

ভোটের প্রচারের মধ্যে জনসভার বিষয়ে জানতে চাইলে রিজভী বলেন, সভা-সমাবেশ করা একটি রাজনৈতিক দলের সাংবিধানিক অধিকার। এখন তো কোনো জরুরি অবস্থা চলছে না যে সভা-সমাবেশ করা যাবে না। নির্বাচনের প্রতীক বরাদ্দের আগে কোনো ধরনের সভা-সমাবেশ করা যাবে না, ঠিক আছে। কিন্তু দলীয় সভা-সমাবেশ করতে তো কোনো নিষেধ নেই।

তিনি আরও বলেন, বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট নিজেদের দলের নেতা-কর্মীদের গ্রেপ্তার বন্ধ করতে, মিথ্যা মামলা না দেওয়ার আহ্বান জানিয়ে জনসভা করবে। সেখানে তো ভোটের প্রচার বা ভোট চাওয়ার জন্য জনসভা হবে না।

আপনার মন্তব্য

আলোচিত