সোমবার, , ১০ ডিসেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

০৬ ডিসেম্বর, ২০১৮ ২৩:৪৮

এবার ভিকারুননিসার সেই শিক্ষিকার মুক্তির দাবিতে বিক্ষোভ

ভিকারুননিসা স্কুলের নবম শ্রেণীর ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় গ্রেপ্তার হওয়া শিক্ষিকা হাসনা হেনার মুক্তির দাবিতে এবার বিক্ষোভে নেমেছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের একাংশ।

প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের দাবির ভিত্তিতে আত্মহত্যায় প্ররোচনার মামলায় গ্রেপ্তার হন শ্রেণি শিক্ষিকা হাসনা হেনা। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়।

এরপর এক বৈঠকে শিক্ষার্থীদের দাবি মেনে নেয় স্কুল কর্তৃপক্ষ। পরে আন্দোলন স্থগিত ঘোষণা করে তারা। এর কিছুক্ষণ পর শিক্ষার্থীদের অন্য একটি অংশ স্কুলের ১ নম্বর গেটের সামনে অবস্থান করে হাসনা হেনার মুক্তির দাবিতে আন্দোলন শুরু করে।

বৃহস্পতিবার বিকেলে ‘অপরাধীর শাস্তি চাই, হাসনা হেনা আপার মুক্তি চাই’ স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ করে তারা। এ সময় তাদের শিক্ষিকাকে নির্দোষ বলেও দাবি করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, আমরা মনে করি হাসনা হেনা আপা নির্দোষ। কেননা, অরিত্রীর বাবা-মা হাসনা ম্যাডামকে দোষী সাব্যস্ত করেননি। কিন্তু যারা দোষী তাদের গ্রেপ্তার করা হয়নি। আপাকে মুক্তি না দিলে নতুন করে কর্মসূচী দেয়া হবে।

এর আগে গতকাল বুধবার রাতে উত্তরা ৬ নম্বর সেক্টরের হোটেল উত্তরা ইনের একটি কক্ষ থেকে হাসনা হেনাকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের পূর্ব জোনের একটি টিম।

আপনার মন্তব্য

আলোচিত