নিজস্ব প্রতিবেদক

২৯ ডিসেম্বর, ২০১৮ ১৮:৪৮

মাঝপথে ভোটের মাঠ থেকে সরে যেতে পারে ঐক্যফ্রন্ট, আশঙ্কা প্রধানমন্ত্রীর

ঐক্যফ্রন্ট একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাঝপথে ভোটের  মাঠ থেকে সরে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপি-জামায়াত নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করতে পারে উল্লেখ করে তিনি দলের নেতাকর্মীদের ধৈর্য ধরে পরিস্থিতি মোকাবিলার আহ্বান জানান।

শনিবার (২৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) দিনাজপুরে দুর্বৃত্তের হামলায় আহত রংপুরের আওয়ামী লীগ নেতা ডা. মাহবুবুর রহমানকে দেখতে গিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘‘কালকে (রবিবার, ৩০ ডিসেম্বর) ইলেকশন। আমি চাই একটা শান্তিপূর্ণ নির্বাচন হোক। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন হোক—সেটাই আমাদের কাম্য। সেই সঙ্গে আরেকটা বিষয়ে আমি সতর্ক করতে চাচ্ছি, ‘ওদের’ (বিএনপি নেতৃত্বাধীন জোট) একটা চরিত্র আছে এ রকম—হয়তো নির্বাচন চলাকালীন হঠাৎ মাঝপথে বলবে, আমরা ইলেকশন করবো না। আমরা প্রত্যাহার করে নিলাম।’ সেই ক্ষেত্রে আমি বলবো, অন্যান্য দলের প্রার্থী বা আমাদের দলের প্রার্থী যারা আছেন, নির্বাচনটা কিন্তু সম্পূর্ণ চালিয়ে যেতে হবে।”

“ঐক্যফ্রন্ট মাঝপথে নির্বাচন বর্জন করলেও বিভ্রান্ত না হয়ে শেষ পর্যন্ত ভোটের মাঠে থেকে ফলাফল নিয়ে ঘরে ফিরতে হবে।  তারা যদি বলেও ‘আমরা প্রত্যাহার করলাম বা আমরা করবো না’, এ কথায় বিশ্বাস না করার জন্য আমরা বলবো। কারণ, এটা তাদের একটা অন্য খেলা।’’ বলেন প্রধানমন্ত্রী।

নিজের দলের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ তুলে আওয়ামী লীগ সভাপতি বলেন, “আমরা ক্ষমতায়, তারপরও আমাদের দলের এতগুলো মানুষকে তারা হত্যা করেছে। আমি সবাইকে ধৈর্য ধরতে বলবো। এই নির্বাচনটা কেউ যেন প্রশ্নবিদ্ধ করতে না পারে, সেজন্য দৃষ্টি দিতে হবে।”

জনগণ আওয়ামী লীগের সঙ্গে রয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী ধৈর্য ধরে শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করার আহ্বান জানান। তিনি বলেন, “বিএনপি হামলা চালিয়ে সহিংসতা ছড়াচ্ছে, আবার বহির্বিশ্বে সরকারের বিরুদ্ধে নালিশ করে বেড়াচ্ছে।’

প্রধানমন্ত্রী অভিযোগ করেন—মনোনয়ন বাণিজ্যের কারণে বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের দায় আওয়ামী লীগের ওপর চাপানো হচ্ছে।  দেশবাসীকে আগামীকালের নির্বাচনে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, নৌকার বিজয় নিশ্চিত হলে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। দেশ হবে দারিদ্র্যমুক্ত, মজবুত হবে অর্থনীতি।

 

আপনার মন্তব্য

আলোচিত