সিলেটটুডে ডেস্ক

১৩ জানুয়ারি, ২০১৯ ২০:১২

সংসদের বাইরেও বিরোধী দল থাকতে পারে: খালেদা জিয়া

জাতীয় সংসদের বাইরেও বিরোধী দল থাকতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়া।

রোববার (১৩ জানুয়ারি) পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ আদালতে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানির একপর্যায়ে তিনি এ কথা বলেন।

মামলার শুনানিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, "নাইকোর সঙ্গে যে চুক্তি সেটির উদ্যোগ শুরু হয় ১৯৯৮ সাল থেকে। এরপর বিএনপি সরকার থেকে চুক্তি করে। এখন তো আমরা বিরোধী দলে। আমরা বিরোধী দলে আছি বলেই বিপদে পড়েছি।"

এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, "আপনারা এখন বিরোধী দলে নেই।"

এর জবাবে খালেদা জিয়া বলেন, "সংসদের বাইরেও বিরোধী দল থাকতে পারে। যারা জনগণের স্বার্থ নিয়ে সংসদের বাইরে কাজ করে তারাই বিরোধী দল।"

বেলা ১২টা ২২মিনিটে খালেদা জিয়াকে হুইল চেয়ারে করে আদালতে হাজির করা হয়। এর কিছুসময় পর বিচারক হাফিজুর রহমান এজলাসে বসেন। এরপর খালেদা জিয়ার উপস্থিতিতে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের ওপর প্রায় দেড় ঘণ্টা শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ। এ সময় খালেদা জিয়ার পক্ষে ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন আদালতে উপস্থিত ছিলেন।

আজ খালেদা জিয়ার উপস্থিতিতে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের আংশিক শুনানি হয়। ঢাকা বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুল আলমের আদালতে এ দিন আসামি গিয়াস উদ্দিন মামুন, সেলিম ভূঁইয়া, সি এম ইউসুফের শুনানি হয়। মামলার আরেক আসামি মওদুদ আহমদের পক্ষে আংশিক শুনানি করেন তিনি নিজেই। শুনানি শেষে আদালত ২১ জানুয়ারি এ মামলার পরবর্তী শুনানির দিন ঠিক করেন।

আপনার মন্তব্য

আলোচিত