সিলেটটুডে ডেস্ক

১৫ জানুয়ারি, ২০১৯ ১৭:০১

উপজেলা নির্বাচন জোটগত নয়: কাদের

উপজেলা নির্বাচন জোটগতভাবে হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের আসন্ন জনসভাকে কেন্দ্র করে মঙ্গলবার (১৫ জানুয়ারি) ধানমন্ডির একটি হোটেলে আয়োজিত ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের প্রস্তুতি সভায় এসব কথা বলেন তিনি। আগামী ১৯ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এই জনসভা অনুষ্ঠিত হবে।

কোনও শরিক দলের প্রার্থীকে নৌকা দেওয়া হবে না উল্লেখ করে তিনি বলেন, আমাদের যারা শরিক আছে তাদের প্রতি আহ্বান থাকবে তারা যেন প্রত্যেকে যার যার মতো করে উপজেলা নির্বাচনে অংশ নেয়।

একাদশ সংসদ নির্বাচন প্রসঙ্গ সংলাপ থাকলে বিএনপি সাড়া দেবে, দলটির মহাসচিবের এমন বক্তব্যের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ভোট হয়ে যাওয়ার পর, সরকার শপথ নেয়ার পর নির্বাচন নিয়ে সংলাপের দাবি হাস্যকর।

ওবায়দুল কাদের বলেন, ‘আমন্ত্রণ জানানোর অর্থ সংলাপ নয়। আর নির্বাচন নিয়ে সংলাপের কোন প্রয়োজনও নেই। এ নিয়ে ধুম্রজাল কেন হবে?’

এসময় তিনি আরো বলেন, জোটের মাধ্যমে স্থানীয় সরকার নির্বাচন আগে কখনো হয়নি। এবারও জোটগতভাবে নির্বাচন করার কোন সম্ভাবনা নেই।
উপজেলা পরিষদ নির্বাচনে দলের প্রার্থী বাছাইয়ের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সংশ্লিষ্ট উপজেলা ও জেলা আওয়ামী লীগের সভাপতি তাদের স্বাক্ষরসহ সম্ভাব্য তিন প্রার্থীর নাম কেন্দ্রে পাঠাবেন। সেখান থেকে উপজেলা নির্বাচন মনোনয়ন বোর্ড একজন প্রার্থীকে মনোনয়ন দেবেন।

উপজেলা প্রার্থীদের বিষয়ে দলীয় প্রধান জরিপ করেছেন জানিয়ে তিনি বলেন, নেত্রীর জরিপ হয়েছে, সেই জরিপে যারা এগিয়ে এবং যোগ্য তাদের মনোনয়ন দেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত