সিলেটটুডে ডেস্ক

০৪ ফেব্রুয়ারি , ২০১৯ ২৩:২০

চট্টগ্রাম বোর্ডের সাত কেন্দ্র সচিবকে অব্যাহতি

বাংলার দিন ভুল প্রশ্নে গণিত পরীক্ষা নেওয়ার দায়ে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ৭ কেন্দ্র সচিবকে অব্যাহতি দেওয়া হয়েছে। সোমবার (৪ ফেব্রুয়ারি) শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসানের আদেশে তাদের অব্যাহতি দেওয়া হয় বলে জানান বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. মাহবুব হাসান।

পরীক্ষা নিয়ন্ত্রক মো. মাহবুব হাসান বলেন, শনিবার প্রথম পরীক্ষার দিন ভুল প্রশ্নে পরীক্ষা নেওয়ার দায়ে চট্টগ্রাম ও কক্সবাজারের সাত কেন্দ্রের সচিবকে অব্যাহতি দেয়া হয়েছে। ওই সাত কেন্দ্র বাংলা ১ম পত্রের পরীক্ষায় নির্ধারিত সিলেবাসের প্রশ্নপত্রের পরিবর্তে ভুল প্রশ্নে গণিত পরীক্ষা নেওয়া হয়েছে। এতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা পরিচালনা সংক্রান্ত নীতিমালা-২০১৯ ও কেন্দ্রে সচিবদের জরুরি নির্দেশনার সুস্পষ্ট লঙ্ঘন হয়েছে। এ কারণে তাদেরকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

তিনি বলেন, ওই কেন্দ্রগুলোতে নতুন সচিব নিয়োগ দেওয়া হয়েছে। একইসঙ্গে উত্তরপত্র মূল্যায়নের সময় শিক্ষার্থীরা যাতে  কোনোভাবে ক্ষতির সম্মুখীন না হয়, তা নিশ্চিত করা হবে।

অব্যাহতি দেওয়া কেন্দ্র সচিবরা হলেন নগরের জামাল খানের ডা. খাস্তগির সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সাহেদা আকতার, গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয়ের রফিকুল ইসলাম, মিউনিসিপাল সিটি করপোরেশন মডেল উচ্চ বিদ্যালয়ের শাহেদুল কবির চৌধুরী, উখিয়া পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের আমিনুল এহসান মানিক, উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের  রোকেয়া খানম, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নাসির উদ্দিন এবং পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের আবুল হাশেম।

আপনার মন্তব্য

আলোচিত