সিলেটটুডে ডেস্ক

০৫ ফেব্রুয়ারি , ২০১৯ ১২:২৮

বাংলাদেশের সেনাপ্রধানকে সৌদি সরকারের বিশেষ সম্মাননা

ছবি: আইএসপিআর

বাংলাদেশের সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদকে সৌদি সরকারের বিশেষ সম্মাননা ‘বাদশাহ আবদুল আজিজ মেডেল অব এক্সিলেন্স’ দেওয়া হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে সৌদি সেনাবাহিনীর ‘বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্কের স্বীকৃতি’ হিসেবে জেনারেল আজিজ আহমেদকে এই সম্মাননা দেওয়া হয়।

সোমবার (৪ ফেব্রুয়ারি) রয়েল সৌদি সশস্ত্র বাহিনীর চিফ অফ জেনারেল স্টাফ জেনারেল ফাইয়াদ বিন হামেদ আল–রোয়ায়লি বাংলাদেশের সেনাপ্রধানকে ‘বাদশাহ আবদুল আজিজ মেডেল অব এক্সিলেন্স’ মেডেল পরিয়ে দেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) ওয়েবসাইট থেকে এ তথ্য জানা যায়।

সৌদি সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা এবং সেনাপ্রধান আজিজ আহমেদের সফরসঙ্গীরা এ সময় উপস্থিত ছিলেন।

আইএসপিআরের ওয়েবসাইটে বলা হয়, সৌদি আরবে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের সাত দিনের এই সরকারি সফরে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে ‘প্রতিরক্ষা বিষয়ক সহযোগিতামূলক দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে’ আলোচনা হয়।

আগামী ১৪ ফেব্রুয়ারি সৌদি আরবের সাথে বাংলাদেশের প্রতিরক্ষা সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হবে। এর আওতায় বাংলাদেশ সেনাবাহিনীর দুটি ব্যাটালিয়নের প্রায় ১৮০০ সৈন্যকে সৌদি আরবে মোতায়েন করা হবে বলে রিয়াদে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত