সিলেটটুডে ডেস্ক

০৫ ফেব্রুয়ারি , ২০১৯ ১২:৫২

আচরণবিধি লঙ্ঘনের ক্ষেত্রে সম আচরণ চান সিইসি

নির্বাচনে প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘনের ক্ষেত্রে সম আচরণ করতে হবে বলে নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা ও এক্সিকিউটিভ অফিসারদের উদ্দেশ্য করে এ কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

তিনি বলেন, আমরা সবাই চাই গ্রহণযোগ্য একটি নির্বাচন। দেশের সবাই তাকিয়ে আছে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের দিকে। তাই সবাই খুব গুরুত্ব সহকারে দায়িত্ব পালন করবেন।  নির্বাচনে কে জয়ী হবেন সেটা দেখবেন ভোটাররা, আপনারা না! আপনাদের দেখার বিষয় হচ্ছে আচরণবিধি লঙ্ঘন হচ্ছে কিনা সেটা।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইন্সটিটিউট (ইটিআই) এ ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে রিটার্নিং অফিসার ও এক্সিকিউটিভ অফিসারদের প্রশিক্ষণ ও ব্রিফিংয়ে সিইসি এসব কথা বলেন।

কে এম নূরুল হুদা বলেন, আজ আমাদের কমিশনের সবাই একটা কথাই বলেছেন যে আইনানুগ নির্বাচন করতে। তাই আমিও বলবো যে আপনারা সবাই আইনানুগ নির্বাচন করেন। কারণ আপনারা সবাই মাঠপর্যায়ে কাজ করেন। কেউ কোনো ধরনের আচরণবিধি লঙ্ঘন না করে সেটা আপনাদেরই নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, আপনারা যদি নিরপেক্ষ মনোভাব নিয়ে প্রার্থীদের কাছে যান তাহলে দেখবেন প্রার্থীরাও সুষ্ঠু নির্বাচন করতে আপনাদের সহায়তা করছেন।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, নির্বাচন কমিশনার কবিতা খানম, নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার (অব) শাহাদাৎ হোসেন, নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

আপনার মন্তব্য

আলোচিত