সিলেটটুডে ডেস্ক

১৬ ফেব্রুয়ারি , ২০১৯ ২০:৪০

টেলিটকের মাধ্যমেই শুরু ফাইভ-জি : মোস্তাফা জব্বার

মোবাইল ফোনে ফাইভ-জি প্রযুক্তি টেলিটকের মাধ্যমেই শুরু হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ে জগন্নাথ হল খেলার মাঠে টেলিটক বাংলাদেশ লিমিটেড আয়োজিত ‘টেলিটক আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট-২০১৯’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, ‘সরকারের চলতি মেয়াদের মধ্যেই টেলিটককে দেশের নাম্বার ওয়ান মোবাইল ফোন অপারেটর হিসেবে প্রতিষ্ঠা করা হবে। তথ্যপ্রযুক্তি দুনিয়ার বিস্ময়কর আবিষ্কার ফাইভ জি প্রযুক্তি টেলিটকের মাধ্যমেই শুরু হবে।’

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র মোস্তাফা জব্বার ক্যাম্পাসের স্মৃতি রোমন্থন করেন। মন্ত্রী পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি এবং মানসিক ও শারীরিক উৎকর্ষতা বৃদ্ধিতে খেলাধুলার প্রয়োজনীয়তা ওপর গুরুত্বারোপ করেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, ‘কম্পিউটারে সামাজিক যোগাযোগ মাধ্যমে পারস্পরিক পরিচয় হয় কিন্তু ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে একে অন্যের কাছে আসার সুযোগ সৃষ্টি করে। যা মানসিক ও শারীরিক সুস্থতার পাশাপাশি পারস্পরিক সৌহার্দ্য বৃদ্ধি করে।’

মোস্তাফা জব্বার বলেন, ‘প্রযুক্তি ও বিনিয়োগসহ টেলিটককে অনেকগুলো চ্যালেঞ্জ মোকাবেলা করে আমাদের সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বিপ্লবে বাংলাদেশকে বৈশ্বিক নেতৃত্বের জায়গায় পৌঁছে দিয়েছেন। তারই নেতৃত্বে আমরা টেলিটকের বিদ্যমান প্রতিটি চ্যালেঞ্জ মোকাবেলা করতে সক্ষম হবই। এবং সরকারি প্রতিষ্ঠান হিসেবে টেলিটককে মানুষের প্রত্যাশার জায়গায় নিয়ে যাওয়ার কাজ শুরু হয়েছে।’

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী টেলিটকের গ্রাহক সেবার মানোন্নয়নে সংশ্লিষ্টদের আরও তৎপর হওয়ার আহ্বান জানান। তিনি সমন্বয়ের মাধ্যমে টেলিটকের চলমান উন্নয়নে কাজ দ্রুততার সঙ্গে সম্পন্ন করার ওপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাবুদ্দীন এবং জগন্নাথ হলের প্রভোস্ট প্রফেসর ড. ওয়াসিম সরকার বক্তব্য দেন।

সপ্তম বারের মতো অনুষ্ঠিত আন্তঃবিভাগ টুর্নামেন্টে টেলিটকের সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশন ডিভিশন বিভাগ মার্কেটিং ও প্রজেক্ট বিভাগকে হারিয়ে টুর্নামেন্টে শিরোপা অর্জন করে। মন্ত্রী বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেন।

আপনার মন্তব্য

আলোচিত