শুক্রবার, ২৪ মে ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২২ ফেব্রুয়ারী, ২০১৯ ০০:৫২

চকবাজার ট্র্যাজেডি: দগ্ধ ৯ জনের অবস্থা ঝুঁকিপূর্ণ

রাজধানীর চকবাজারের চুড়িহাট্টা শাহী মসজিদ এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন নয়জনের অবস্থা ঝুঁকিপূর্ণ। অগ্নিকাণ্ডের পর থেকে বুধবার রাত ১১টা থেকেই এখানে দগ্ধ মানুষ আসতে থাকেন। এদের মধ্যে ৯ জন চিকিৎসা নিয়ে চলে গেছেন।

বার্ন ইউনিটে যারা চিকিৎসাধীন আছেন, তারা হলেন- আনোয়ার (৫৫), মাহমুদুল (৫২), সেলিম (৪৪), হেলাল (১৮), রেজাউল (২১), জাকির (৩৫), মোজাফ্ফর (৩২), সোহাগ (২৫) ও সালাউদ্দীন (৪৫)।

এদের মধ্যে সোহাগের শরীরের ৬০ শতাংশ ও রেজাউলের শরীরের ৫০ শতাংশ দগ্ধ হয়েছে। নয়জনের মধ্যে আনোয়ার, রেজাউল, জাকির ও সোহাগের শ্বাসনালি পুড়ে গেছে।

জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী অধ্যাপক সামন্তলাল সেন সাংবাদিকদের জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে তার সঙ্গে যোগাযোগ করে রোগীদের পরিস্থিতি জানতে চেয়েছেন। চিকিৎসাধীন নয়জনের কেউই ঝুঁকিমুক্ত নন। এদের মধ্যে চারজন বেশি ঝুঁকিপূর্ণ। একজন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন। খুব দ্রুত আরও দুজনকে আইসিইউতে নেওয়া হবে।

উল্লেখ্য, বুধবার রাত ১০টা ১০ মিনিটে রাজধানীর চকবাজার এলাকায় নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা মসজিদ গলির রাজ্জাক ভবনে আগুন লাগে। রাতে পৌনে একটার দিকে পাশের কয়েকটি ভবনে আগুন ছড়িয়ে পড়ে। এই ঘটনায় এখন পর্যন্ত ৭০ জনের অধিক নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

আপনার মন্তব্য

আলোচিত