সিলেটটুডে ডেস্ক

০৪ মার্চ, ২০১৯ ১৯:৫৬

বাংলাদেশি চিকিৎসকদের প্রশংসায় ডা. শেঠী

বাংলাদেশি চিকিৎসকদের ভূয়সী প্রশংসা করলেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেছেন, বাংলাদেশি চিকিৎসকরা চমৎকার কাজ করেছেন। আপনি উন্নত দেশগুলোতেও এর চেয়ে বেশি কিছু আশা করতে পারবেন না।

সোমবার (৪ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করতে গিয়ে তিনি এসব কথা বলেন। এসময় ডা. দেবী শেঠী ওবায়দুল কাদেরের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

এসময় ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য দ্রুত সাড়া দিয়ে বাংলাদেশে আসায় ডা. শেঠিকে আন্তরিক ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী এ হৃদরোগ বিশেষজ্ঞকে বলেন, ওবায়দুল কাদেরের চিকিৎসা সম্পর্কে আপনার মতামত জানতে আমি অধীর আগ্রহে অপেক্ষায় ছিলাম।

এ সময় ডা. শেঠী প্রধানমন্ত্রীকে বলেন, আপনি যখনই ডাকবেন তখনই আমি বাংলাদেশে আসব। পরে প্রধানমন্ত্রী দেশের মেডিকেল শিক্ষার বিষয়েও ডা. শেঠীকে ধন্যবাদ জানান।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রসঙ্গে তিনি বলেন, মেডিকেল শিক্ষার্থীরা যাতে স্নাতকোত্তর করতে এবং গবেষণা চালাতে পারেন সে জন্য তার সরকার দেশের প্রথমবারের মতো এমন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে। চট্টগ্রাম ও রাজশাহীতে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কাজ প্রায় শেষ হয়ে এসেছে বলেও উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অসাধারণ উন্নয়নের উচ্ছ্বসিত প্রশংসা করেন ভারতীয় হৃদরোগ বিশেষজ্ঞ। তিনি বলেন, গত কয়েক বছরে বাংলাদেশের সাধারণ মানুষের যে আর্থসামাজিক অগ্রগতি হয়েছে তা চমকপ্রদ।

ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর পরামর্শ সম্পর্কে ডা. শেঠী বলেন, এমন একজন প্রখ্যাত ব্যক্তির চিকিৎসা দিতে গিয়ে স্থানীয় চিকিৎসকদের প্রচণ্ড চাপে কাজ করতে হয়।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান সাক্ষাতকালে উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদেরকে দেখতে সোমবার ঢাকায় আসেন ডা. দেবী শেঠী। তাকে বহনকারী একটি চার্টার্ড প্লেন দুপুর ১২টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

আপনার মন্তব্য

আলোচিত