সিলেটটুডে ডেস্ক

০৪ মার্চ, ২০১৯ ২০:২০

দেবী শেঠীর আসার খবরে হার্টের রোগীর স্বজনদের ভিড়

অসুস্থ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখাতে বাংলাদেশে এসেছিলেন উপ মহাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী। তার আসার খবরে ছড়িয়ে পড়তেই তাকে দেখার জন্য উন্মুখ হয়ে উঠেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি অন্যান্য রোগীর স্বজনরা। বিশেষ করে হাসপাতালে কার্ডিওলজি বিভাগের অনেক রোগীর স্বজন তখন শেঠীকে খুঁজতে থাকেন।

এসময় তারা যাকে পান তাকেই রোগীর স্বজনরা বলতে থাকেন ভাই, ডক্টর দেবী শেঠী কোথায়? একটু কথা বলতাম। আমার এক রোগী ভর্তি আছে। তিনি কি ভেতরে আছেন, একটু দেখিয়ে দেবেন শেঠীকে? ওনার সঙ্গে একটু কথা বলতে চেয়েছিলাম।

সোমবার (৪ মার্চ) বেলা পৌনে একটার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে দেবী শেঠীকে বহনকারী বিশেষ ফ্লাইট। সেখানে আগে থেকে অবস্থান করা একটি চিকিৎসক প্রতিনিধি দল তাকে নিয়ে বেলা দেড়টার দিকে কালো রংয়ের প্রাইভেটকারে করে বিএসএমএইউ-তে প্রবেশ করে।

এরপর দেবী শেঠী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন। পরে তার পরামর্শে আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে সিঙ্গাপুর পাঠানোর সিদ্ধান্ত হয়।

এদিকে দেবী শেঠী ওবায়দুল কাদেরের অবস্থা পর্যবেক্ষণের পর সবশেষ অবস্থা জানাতে সংবাদ সম্মেলন করেন বিএসএমএমইউ’র উপাচার্য কনক কান্তি বড়ুয়া। দেবী শেঠী আসার খবরে হাসপাতালে ভর্তি এক রোগীর স্বজন সংবাদ সম্মেলনে চলাকালে বারবার জিজ্ঞেস করতে থাকেন, শেঠী কোথায়? আমার এক রোগী আছেন ভর্তি। এত বড় চিকিৎসক, একটু কথা বলতাম।

এর মাঝখানে কেউ একজন তার প্রশ্ন শুনে ও পরিস্থিতি বুঝে বলে ওঠেন, উনিতো (দেবী শেঠী) ওবায়দুল কাদেরকে দেখেই চলে গেছেন। আর বিষয়টি শুনে ওই স্বজনের মন খারাপ হয়ে যায়।

শুধু বিএসএমএমইউ’র নয়, শেঠীর আসার খবরে তাকে দেখাতে ছুটে আসেন উল্টোদিকে থাকা বারডেম হাসপাতালের বেশ কয়েকজন রোগীর স্বজনও।

আপনার মন্তব্য

আলোচিত