সিলেটটুডে ডেস্ক

১২ মার্চ, ২০১৯ ১৬:১৬

ভিপি ও সমাজসেবা ছাড়া বাকি পদে পুনর্নির্বাচন চান নূর

ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নূর 'প্রহসনের নির্বাচনের' প্রতিবাদে আগামীকাল বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন। তিনি ভিপি ও সমাজসেবা সম্পাদক পদ ছাড়া বাকি ২৩ পদে পুনর্নির্বাচনও দাবি করেছেন।

মঙ্গলবার (১২ মার্চ) বেলা আড়াইটার দিকে রাজু ভাস্কর্যের সামনে সাংবাদিকদের সামনে এ কথা বলেন নূর।

এ সময় কোটা আন্দোলনকারী, স্বতন্ত্র প্রার্থী, বিভিন্ন বাম সংগঠনের নেতা-কর্মীরা ও সাধারণ শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

প্রশাসনের উদ্দেশে নবনির্বাচিত ভিপি বলেন, ‘আগুনের স্ফুলিঙ্গ নিয়ে খেলবেন না, পুড়ে ছারখার হয়ে যাবেন। ফল ঘোষণা নিয়েও নাটক করা হয়েছে। রাত তিনটার দিকে ফল ঘোষণা করা হয়েছে, আমাদের বিতর্কিত করার জন্য বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছে ছাত্রলীগ। ছাত্রলীগ গুজবের সংগঠন। তারা গুজবের জন্ম দেয়। প্রশাসন ছাত্রলীগের অপকর্মের সহযোগী।

এ সময় প্রশাসনের উদ্দেশে নুরুল হক নূর বলেন, ছাত্রদের নিয়ে খেলবেন না। কারচুপি নির্বাচনের পরও আমি জনগণের প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছি। বাকি পদগুলোতে ছাত্রলীগ জেতেনি, তাদের জিতিয়ে দেওয়া হয়েছে। তাই পুনর্নির্বাচন দাবি করছি।

তিনি বলেন, ২৮ বছর পর ডাকসু নির্বাচন হওয়ার মাধ্যমে শিক্ষার্থীদের অধিকার হরণের চেষ্টা করা হয়েছে। পুনর্নির্বাচনের দাবিতে আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস পরীক্ষা বর্জন থাকবে। অন্যান্যদের সঙ্গে আলোচনা করে আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা করব।

এর আগে বেলা পৌনে ২টার সময় কোটা আন্দোলনকারী নেতা-কর্মীর সঙ্গে নুরুল হক নূর টিএসসিতে এলে তার ওপর হামলা চালায় ছাত্রলীগ। পরে নুরুল হকের নেতৃত্বে টিএসসি থেকে মিছিল বের করে কোটা আন্দোলনকারী, স্বতন্ত্র প্রার্থী, বিভিন্ন বাম সংগঠনের নেতা-কর্মীরা ও সাধারণ শিক্ষার্থীরা। মিছিলটি টিএসসি থেকে কলাভবন ও মল চত্বর হয়ে রোকেয়া হলের সামনে দিয়ে রাজু ভাস্কর্যের সামনে এসে শেষ হয়। পরে সেখানে বক্তব্য দেন নুরুল হক নূর।

আপনার মন্তব্য

আলোচিত