সিলেটটুডে ডেস্ক

১৫ মার্চ, ২০১৯ ১৫:৪২

গ্যাসের দাম বাড়ালে আন্দোলনে যাবে বিএনপি

দুর্নীতি ও লুটপাটের জন্যই আবারো গ্যাসের দাম বাড়ানোর চক্রান্ত চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (১৫ মার্চ) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। অযৌক্তিকভাবে গ্যাসের দাম বাড়ালে রাজপথে কঠোর কর্মসূচিও দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন রিজভী আহমেদ।

রিজভী বলেন, সাধারণ মানুষের পেটে ছুরি মারতে আবারও গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারা করছে সরকার। শুধুমাত্র লুটপাটের জন্য বেআইনিভাবে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হচ্ছে।

তিনি বলেন, গতকালও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মার্কিন স্টেট ডিপার্টমেন্টের বাৎসরিক মানবাধিকার বিষয়ক প্রতিবেদনে বলেছেন, খালেদা জিয়ার বিরুদ্ধে বাংলাদেশের সরকার দুর্নীতির শক্ত প্রমাণ উপস্থাপন করতে ব্যর্থ হয়েছে। শুধুমাত্র রাজনৈতিক কারণে বন্দি করে রাখা হয়েছে বিএনপির চেয়ারপারসনকে।

বিএনপির এই নেতা জানান, এই প্রতিবেদনে প্রমাণিত হলো, শেখ হাসিনার নির্দেশেই বেগম জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেয়া হয়েছে। তার জামিন নিয়ে টালবাহানা করছে, তাকে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করা হচ্ছে। এমনকি বেগম জিয়ার সঙ্গে পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করতেও দেয়া হচ্ছে না।

সরকারের কাছে প্রশ্ন রেখে রিজভী বলেন, ভারতে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) আমদানি প্রতি ঘনমিটারে ৬ মার্কিন ডলার খরচ পড়লেও, বাংলাদেশে পড়ছে ১০ ডলার খরচ। এটা কেন?

তিনি আরও বলেন, অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং গণবিরোধী গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরকার সরে না আসলে, রাজপথে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

আপনার মন্তব্য

আলোচিত