সিলেটটুডে ডেস্ক

১৮ মার্চ, ২০১৯ ২৩:৩১

পরিষ্কার রাস্তায় ময়লা: ডিএনসিসির কর্মকর্তা বরখাস্ত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কর্তৃক আয়োজিত পরিচ্ছন্নতা অভিযানের আগে পরিষ্কার রাস্তায় ময়লা ফেলার সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ডিএনসিসির এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশক্রমে তাকে বহিষ্কার করা হয়েছে বলে ডিএনসিসির এক বিবৃতিতে জানানো হয়েছে।

বহিষ্কার হওয়া কর্মকর্তা হলেন, নির্বাহী প্রকৌশলী ও অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) এস এম শফিকুর রহমান।

রবিবার রাজধানীর তেজগাঁও সাতরাস্তা সংলগ্ন মেয়র আনিসুল হক সড়কে পরিচ্ছন্নতা কর্মীদের কাগজের টুকরা পরিষ্কার রাস্তায় ছড়ানোর ভিডিও বিভিন্ন গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে ব্যপক সমালোচনা শুরু হয়। তার পরিপ্রেক্ষিতেই এ পদক্ষেপ নেওয়া হলো।

বিবৃতিতে বলা হয়েছে, পরিষ্কার রাস্তায় ময়লা ফেলার সাথে জড়িত থাকায় বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কাজের ঠিকাদার কর্তৃক নিয়োগকৃত ওয়ার্ক সুপারভাইজার মো. সালাহ উদ্দিনকেও দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

একইসঙ্গে প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলামকে সভাপতি করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী সাত কর্মদিবসের মধ্যে মেয়র বরাবর তদন্ত প্রতিবেদন জমা দিবেন।

আপনার মন্তব্য

আলোচিত