সিলেটটুডে ডেস্ক

১৯ মার্চ, ২০১৯ ২১:৪৭

এবার অস্ট্রেলিয়া ভ্রমণেও বাংলাদেশের সতর্কতা জারি

নিউজিল্যান্ডের পর এবার অস্ট্রেলিয়ার ক্ষেত্রেও ভ্রমণ সতর্কতা জারি করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ সতর্কতা জারি করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যেসব বাংলাদেশী অস্ট্রেলিয়ায় রয়েছে এবং যারা সেখানে ভ্রমণে যেতে চান তারা যেন সব সময় সতর্ক থাকেন, বিশেষ করে পাবলিক প্লেসে। সেখানকার সম্ভাব্য ঝুঁকি সম্পর্কে জানতে গণমাধ্যম এবং স্থানীয়ভাবে তথ্য সংগ্রহের অনুরোধ করা হচ্ছে। ক্যানবেরাতে বাংলাদেশে মিশন তাদের সহায়তার জন্য সবসময় প্রস্তুত আছে। দু’টি নম্বরে ফোন করে তথ্য জানা যাবে। নম্বর দু’টি হলো, +৬১৪২৪৪৭২৫৪৪, +৬১৪৫০১৭৩০৩৫।

এর আগে সোমবার নিউজিল্যান্ডে বাংলাদেশী নাগরিকদের ভ্রমণের বিষয়ে ট্রাভেল অ্যাডভাইজরি বা ভ্রমণ সতর্কতা জারি করে বাংলাদেশ। দেশটিতে যারা ভ্রমণের জন্য যেতে চাইছেন তাদের সতর্ক থাকার পরামর্শ দিয়ে এই সতর্কতা নোটিশ জারি করা হয়েছে।

প্রসঙ্গত ১৫ মার্চ (শুক্রবার) নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল-নূর মসজিদ ও লিনউডের আরেকটি মসজিদে একজন বন্দুকধারী ঢুকে গুলি করে নামাজের প্রস্তুতিরত মুসল্লিদের গুলি করে হত্যা করে। নিউজিল্যান্ডের ইতিহাসের সবচেয়ে নৃশংস এই সন্ত্রাসী হামলায় ৫০ মুসল্লি নিহত এবং আরও ৫০ জন আহত হন। হামলাকারী ব্রেন্টন ট্যারান্টকে পরে পুলিশ গ্রেপ্তার করে। ২৮ বছর বয়সী এই অস্ট্রেলীয় নাগরিক স্বঘোষিত শ্বেতাঙ্গ আধিপত্যবাদী, সে ওই হামলার দৃশ্য সরাসরি ফেসবুকে সম্প্রচারও করে। তার এই নৃশংস ভিডিও পরে সরিয়ে নিয়েছে ফেসবুক।

আপনার মন্তব্য

আলোচিত