বৃহস্পতিবার, , ২৫ এপ্রিল ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২০ মার্চ, ২০১৯ ১৪:৫৮

বিআইডব্লিউটিএর কর্মকর্তাকে মারধর, অভিযানে বাধা

নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চলমান অভিযানে বাধা দেওয়া ও প্রতিষ্ঠানটির এক কর্মকর্তাকে মারধরের ঘটনা ঘটেছে।

বুধবার (২০ মার্চ) বেলা ১১টার দিকে সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়নে তুরাগ নদীর তীরে অভিযান চালাতে গিয়ে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, কাউন্দিয়া ইউনিয়নে তুরাগতীর ঘেঁষে ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আতিকুর রহমান ওরফে শান্ত জায়গা দখল করে একটি সড়ক তৈরি করেছিলেন। আজ সকাল সাড়ে ১০টায় সেখানে উচ্ছেদ অভিযানে আসে বিআইডব্লিউটির একটি দল। এর কিছুক্ষণ পরই আতিকুর রহমান অভিযানে বাধা দেন। তিনি বিআইডব্লিউটির সহকারী পরিচালক রেজাউল করিমের ওপর চড়াও হন। রেজাউল করিমকে ধাক্কা দিয়ে ফেলেও দেন।

তুরাগের অপর পাশে থাকা বিআইডব্লিউটির যুগ্ম পরিচালক এ কে এম আরিফউদ্দিন ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এ সময় অভিযানে থাকা নির্বাহী হাকিম মোস্তাফিজুর রহমান ইউপির চেয়ারম্যান আতিকুরকে আটক করেন। এ ঘটনায় প্রায় আধা ঘণ্টা সেখানে অভিযান বন্ধ ছিল।

নির্বাহী হাকিম মোস্তাফিজুর রহমান জানান, ‘ইউপি চেয়ারম্যান যার গায়ে হাত তুলেছিলেন, তার কাছে ক্ষমা চাইলে আমরা তাকে ছেড়ে দিই।’

বিআইডব্লিউটির যুগ্ম পরিচালক এ কে এম আরিফউদ্দিন বলেন, এর আগের অভিযানে বাধা দেওয়ার ঘটনায় দুই যুবককে আটক করা হলেও পরে ছেড়ে দেওয়া হয়। আটক করার পর কঠোর ব্যবস্থা না নেওয়ায় অভিযান ক্ষতিগ্রস্ত হয়।

অভিযানে বাধা দেওয়ার ঘটনায় কাজ বন্ধ থাকে। দুপুর ১২টার দিকে আবার উচ্ছেদ শুরু হয়েছে। এখন তুরাগের দুপাশে বিপুলসংখ্যক মানুষ ভিড় করেছে।

আপনার মন্তব্য

আলোচিত