সিলেটটুডে ডেস্ক

২৬ মার্চ, ২০১৯ ১২:৩৯

‘আজকের শিশুরাই আগামী দিনের প্রধানমন্ত্রী’

আজকের শিশুরাই আগামী দিনের প্রধানমন্ত্রী, মন্ত্রী হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আজকের শিশুরাই একদিন সোনার বাংলা গড়বে, দেশের নেতৃত্ব দেবে।  তারা দেশ পরিচালনা করবে। সেভাবেই তাদের গড়ে তুলতে হবে।’

মঙ্গলবার (২৬ মার্চ) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শিশু-কিশোর সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘শিশুদের সুন্দর, নিরাপদ ও সমৃদ্ধ ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে কাজ করছে তাঁর সরকার। আজকের শিশু আগামীর নেতা। আমরা শিশুদের সেভাবেই গড়ে তুলতে চাই। তারা দেশপ্রেম ও ভালোবাসা নিয়ে যাতে কাজ করতে পারে।’

শেখ হাসিনা বলেন, সরকার দেশকে সন্ত্রাস, জঙ্গি ও মাদকমুক্ত করতে চায়। শিশুদের এসবের হুমকি ও কুফল সম্পর্কে জানাতে তিনি অভিভাবক, শিক্ষক ও ধর্মীয় নেতাদের প্রতি আহ্বান জানান।

এর আগে সকাল ৮টায়  বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় স্টেডিয়ামে আসেন। সেখানে তাকে অভিবাদন জানান, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান।

এরপর প্রধানমন্ত্রী জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে বেলুন ও পায়রা উড়িয়ে ৪৯তম স্বাধীনতা দিবস ও শিশুকিশোর সমাবেশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর প্রধানমন্ত্রী মূল মঞ্চ থেকে নেমে হেঁটে হেঁটে সমাবেশ পরিদর্শন করেন।

শিশুদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘তোমরা বাবা-মা ও শিক্ষকদের কথা শুনবে, মনোযোগ দিয়ে পড়াশোনা করবে, শরীরের যত্ন নেবে। তোমাদেরই গঠন করতে হবে বলিষ্ঠ জাতি। আমরা ২০৪১ সালে উন্নত বাংলাদেশের যে স্বপ্ন দেখছি, সেই বাংলাদেশ তোমরাই পরিচালনা করবে।’

অভিভাবক, শিক্ষক, মসজিদের ইমাম, মাদ্রাসা শিক্ষক ও ধর্মীয় গুরুদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ ও মাদক সম্পর্কে আপনারা শিশুদের বোঝাবেন। আজকের শিশুরাই আগামী দিনে দেশকে এগিয়ে নেবে। তাদের এগিয়ে যেতে হবে।

পরে শুদ্ধস্বরে জাতীয় সংগীত পরিবেশন করার জন্য অনুষ্ঠিত প্রতিযোগীতায় উত্তীর্ণদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী।

আপনার মন্তব্য

আলোচিত