সিলেটটুডে ডেস্ক

১২ মে, ২০১৯ ২০:২৮

নৌকাডুবিতে নিহত কতজন বাংলাদেশি নিশ্চিত নই: পররাষ্ট্রমন্ত্রী

লিবিয়া থেকে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার পথে নৌকা ডুবে নিহত ব্যক্তিদের মধ্যে কতজন বাংলাদেশি, সে সম্পর্কে সরকারের কাছে নিশ্চিত কোনো তথ্য নেই বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

রোববার (১২ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

এদিকে সংবাদমাধ্যম এএফপি জানিয়েছে, বৃহস্পতিবার রাতে তিউনিসিয়ার উপকূলের কাছে ভূমধ্যসাগরে অভিবাসীবাহী একটি নৌকা ডুবে যায়। এই নৌকাডুবিতে নিহত ৬০ জনের মধ্যে অধিকাংশই বাংলাদেশি। নৌকার আরোহীদের মধ্যে তিউনিসিয়ার জেলেরা ১৬ জনকে উদ্ধার করেন। তাদের মধ্যে এক শিশুসহ ১৪ জন বাংলাদেশি।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, ঘটনার বিষয়ে নিশ্চিত কোনো তথ্য পাইনি। আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, উদ্ধার হওয়া ১৪ জনের সবাই বাংলাদেশি। যাদের এখনও পাওয়া যায়নি, তাদের মধ্যে কতজন বাংলাদেশি, সে বিষয়ে নিশ্চিত তথ্য নেই। যেহেতু ৩৭ জনকে পাওয়া যাচ্ছে না, সেক্ষেত্রে ৩০ থেকে ৩৫ জন মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই ঘটনা জানার পর সেখানকার দূতাবাস থেকে এক কর্মকর্তা ঘটনাস্থলে গেছেন। নিখোঁজদের উদ্ধারে চেষ্টা চলছে। উদ্ধার হওয়াদের মধ্যে দেশে ফিরিয়ে আনার চেষ্টা হচ্ছে।

আবদুল মোমেন বলেন, লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শনিবার যে বার্তা পাঠিয়েছেন, তাতে জানা যায়, ওই নৌকায় ৫১ জন বাংলাদেশি ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত