সিলেটটুডে ডেস্ক

০১ জুন, ২০১৯ ২১:২৭

ছাত্রলীগের কমিটি নিয়ে সৃষ্ট জটিলতা অচিরেই সমাধান হবে, আশা সেতুমন্ত্রীর

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ছাত্রলীগের কমিটি নিয়ে সৃষ্ট জটিলতা অচিরেই নিরসন হবে। সব পক্ষের সঙ্গে আলাপ-আলোচনা চলছে।

শনিবার (১ জুন) দুপুরে মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘আমার অনুপস্থিতিতে ছাত্রলীগের কমিটির ব্যাপারে নেত্রী আমাদের দলের চারজন নেতাকে দায়িত্ব দিয়েছেন তাদের কমিটি গঠন, অভ্যন্তরীণ কোন্দল বা সাংগঠনিক সমস্যা সমাধানে। তাদের সাথে আমার কথাবার্তা হয়েছে, যোগাযোগ হচ্ছে। আন্দোলন-প্রতিবাদ করছে যারা, তাদের সঙ্গে আলাপ আলোচনা হচ্ছে। আমি আশা করি, অচিরেই সমাধান হবে।’

ঈদযাত্রা ঘরমুখো মানুষের জন্য স্বস্তি দায়ক হবে উল্লেখ করে তিনি বলেন, রাস্তার অবস্থা ভালো হওয়ায় এবার ঈদে সড়ক ও মহাসড়কে যানজট হওয়ার কোন কারণ নেই। এমনকি ঈদের পর যাত্রীদের কর্মস্থলে ফিরতেও কোনো অসুবিধায় পড়তে হবে না।

সেতুমন্ত্রী কাদের আরো বলেন, গাজীপুর-টঙ্গী রুটে বৃষ্টি বাদলে কিছুটা সংকট হবে ভেবেছিলাম। কিন্তু বাস্তবে এই রুটে যান চলাচলে কোন সমস্যা হয়নি।

তিনি বলেন, বৃষ্টি-বাদল হলে হয়ত কোথাও যান বাহনের গতি কিছুটা ধীর হবে, তবে যানজট সৃষ্টি হওয়ার কোন আশঙ্কা নেই।

এখন পর্যন্ত কোথাও কোন অভিযোগ পাওয়া যায়নি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, কারো বিরুদ্ধে কোন অভিযোগ পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ সংশ্লিষ্টদের কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া আছে। সরকার রাজনৈতিক কারণে খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না- বিএনপির নেতাদের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘খালেদা জিয়াকে বন্দি রেখেছে কে? সরকার না মামলা? তত্ত্বাবধায়ক সরকারের মামলার কারণে আদালতের রায়ে সাজাপ্রাপ্ত হয়ে তিনি কারাগারে আছেন। যদি সরকারকে দায়ী করেন, তাহলে তত্ত্বাবধায়ক সরকারকে দায়ী করেন।’

কাদের আরো বলেন, দেশে আইন আছে, বিচার ব্যবস্থা আছে। আইন অনুযায়ী তিনি আদালতে গেছেন, আদালত তাকে দোষী সাব্যস্ত করে সাজা দিয়েছেন। সেভাবেই তিনি জেলে আছেন। আইনি লড়াই করে বিএনপির নেতারা তাকে মুক্ত করে আনতে পারেন। এখানে সরকারের কোন করণীয় নেই। বিষয়টি আদালতের এখতিয়ারে।

আপনার মন্তব্য

আলোচিত