সিলেটটুডে ডেস্ক

১১ জুন, ২০১৯ ২১:১৯

মৌলভীবাজারসহ ১৯ জেলায় নতুন ডিসি

মৌলভীবাজারের নতুন জেলা প্রশাসক হিসেবে আসছেন নাজিয়া নাসরিন

মৌলভীবাজারসহ ১৯ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে নতুন জেলা প্রশাসক নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।

মৌলভীবাজারের জেলা প্রশাসক হয়েছেন বেগম নাজিয়া নাসরিন। তিনি আগে নীলফামারির জেলা প্রশাসক ছিলেন। আর মৌলভীবাজারের বর্তমান জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলামকে জননিরাপত্তা বিভাগের উপ-সচিব হিসেবে বদলি করা হয়েছে।

গাজীপুর, ফরিদপুর, পাবনা, গোপালগঞ্জ, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, রাজশাহী, বাগেরহাট, যশোর, মৌলভীবাজার, সিরাজগঞ্জ, রাজবাড়ী, ঝালকাঠি, নওগাঁ, লালমনিরহাট, নীলফামারী, রংপুর ও বরগুনায় নতুন ডিসি নিয়োগ দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক এস এম তরিকুল ইসলামকে গাজীপুর, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক অতুল সরকারকে ফরিদপুর, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওএসডি উপসচিব শাহিদা সুলতানাকে গোপালগঞ্জ এবং দুর্নীতি দমন কমিশন চেয়ারম্যানের একান্ত সচিব মোহাম্মদ মনিরুজ্জামান তালুকদারকে মুন্সিগঞ্জে পাঠানো হয়েছে জেলা প্রশাসক করে।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপসচিব মো. মামুনুর রশিদ বাগেরহাটের, মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত উপসচিব ফারুক আহমেদ সিরাজগঞ্জের, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দিলসাদ বেগম রাজবাড়ীর, জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত উপসচিব মো. জোহর আলী ঝালকাঠির, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. হারুন-অর-রশিদ নওগাঁর এবং সিরাজগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবু জাফর লালমনিরহাটের ডিসির দায়িত্ব পেয়েছেন।

এছাড়া ভূমিমন্ত্রীর একান্ত সচিব মো. হাফিজুর রহমান চৌধুরীকে নীলফামারী, সমাজকল্যাণ মন্ত্রীর একান্ত সচিব মো. আসিফ আহসানকে রংপুর এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের উপ-পরিচালক মোস্তাইন বিল্লাহকে বরগুনার ডিসির দায়িত্ব দেওয়া হয়েছে।

বরগুনার ডিসি কবির মাহমুদকে পাবনায়, নওগাঁর ডিসি মো. মিজানুর রহমানকে ময়মনসিংহে, পাবনার ডিসি মো. জসিম উদ্দিনকে নারায়ণগঞ্জে, ঝালকাঠির ডিসি মো. হামিদুল হককে রাজশাহীতে, লালমনিরহাটের ডিসি মোহাম্মদ শফিউল আরিফকে যশোরে বদলি করা হয়েছে।

নারায়ণগঞ্জের ডিসি রাব্বি মিয়াকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব, মুন্সিগঞ্জের ডিসি শায়লা ফারজানাকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব, ফরিদপুরের ডিসি উম্মে সালমা তানজিয়াকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব এবং গোপালগঞ্জের ডিসি মো. মোখলেছুর রহমান সরকারকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব করা হয়েছে।

সিরাজগঞ্জের ডিসি কামরুন নাহার সিদ্দিকাকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব, বাগেরহাট ডিসি তপন কুমার বিশ্বাসকে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব, মৌলভীবাজারের ডিসি মো. তোফায়েল আহমেদকে জননিরাপত্তা বিভাগের উপসচিব, রাজশাহীর ডিসি এস এম আব্দুল কাদেরকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব, রংপুরের ডিসি এনামুল হাবিবকে জননিরাপত্তা বিভাগের উপসচিব এবং রাজবাড়ীর ডিসি মো. শওকত আলীকে সুরক্ষা সেবা বিভাগের উপসচিব হিসেবে বদলি করা হয়েছে।

এছাড়া যশোরের ডিসি মো. আব্দুল আওয়াল, ময়মনসিংহের ডিসি সুভাষ চন্দ্র বিশ্বাস ও গাজীপুরের ডিসি দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর বিসিএস প্রশাসন একাডেমির পরিচালকের দায়িত্ব পেয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত