নিউজ ডেস্ক

১৯ আগস্ট, ২০১৫ ০৭:৪২

দিল্লির উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির প্রয়াত সহধর্মিণী শুভ্রা মুখার্জির শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে দিল্লির উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বুধবার (১৯ আগস্ট) সকাল ৬টার পরপরই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে দিল্লির উদ্দেশে তিনি ঢাকা ছাড়েন। বিমানবন্দরে তাকে বিদায় জানাতে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ ও বাংলাদেশের পররাষ্ট্রসচিব শহীদুল হক উপস্থিত ছিলেন।

সফরে তার সঙ্গে রয়েছেন বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা, প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ ও পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।

প্রধানমন্ত্রী সকাল ৮টায় দিল্লি পৌঁছাবেন। দিল্লি পৌঁছে তিনি সরাসরি রাষ্ট্রপতি ভবনে যাবেন। সকাল ১০টার দিকে তিনি বিশ্রাম নেবেন হোটেল তাজ প্যালেসে। 

এরপর দিল্লি সময় দুপুর ৩টায় ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন। ঢাকা সময় বিকেল ৬টায় দেশে পৌঁছাবেন তিনি। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এসব তথ্য জানিয়েছেন।

শুভ্রা মুখার্জি মঙ্গলবার সকালে দিল্লির একটি হাসপাতালে ৭৪ বছর বয়সে মারা যান। তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন।

শুভ্রা মুখার্জির মৃত্যুতে পৃথক শোকবাণীতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির পরিবারের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের রয়েছে বিশেষ ঘনিষ্ঠতা। শুভ্রা মুখার্জি অসুস্থ হয়ে হাসপাতালে থাকার সময়ও তার খোঁজখবর নেন বঙ্গবন্ধুর দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা।

আপনার মন্তব্য

আলোচিত