সিলেটটুডে ডেস্ক

০১ জুলাই, ২০১৯ ১৪:৫০

হলি আর্টিজানে হামলার তিন বছর পূর্তি আজ, নিহতদের প্রতি শ্রদ্ধা

রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার তিন বছর পূর্তি আজ। নিহত ব্যক্তিদের উদ্দেশে শ্রদ্ধা নিবেদন করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, বিভিন্ন ব্যক্তি, সংগঠন, দূতাবাসের কর্মকর্তারাসহ বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা।।

সোমবার (১ জুলাই) শ্রদ্ধা জানানো শেষে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বলেন, আমরা নব্য জেএমবির সকল সদস্যকে গ্রেপ্তার করেছি।

তিনি বলেন, জেমএমবির কিছু সদস্য অভিযানের সময় নিহত হয়েছে। গ্রেপ্তার হওয়ার জেএমবির সদস্যরা বর্তমানে বিচারাধীন আছেন। বিচার শেষে তাদের শাস্তি নিশ্চিত করা হবে। এই বিচারে ভুক্তভোগী পরিবারগুলো শান্তি পাবে।

এই ধরণের ঘটনা যাতে আর কখনোই না ঘটে সেজন্য আমরা কাজ করছি বলে জানান তিনি।

এ সময় আইএসে যোগ দেয়া বাংলাদেশিদের প্রসঙ্গে সিটিটিসি প্রধান বলেন, যারা আইএসে যোগ দিয়েছিল তাদের অধিকাংশই মারা গেছে। এরপরে যারা আইএসে যোগ দিয়েছেন তাদের চিহ্নিত করা হচ্ছে এবং হবে।          

শ্রদ্ধা জানাতে এসে র‍্যাবের ডিজি বেনজীর আহমেদ বলেন, আজকাল ইন্টারনেট এবং বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে মানুষকে জঙ্গিবাদ এবং সন্ত্রাসে উদ্বুদ্ধ করা হচ্ছে। জঙ্গিরা সম্পূর্ণ নির্মূল না হওয়া পর্যন্ত আমাদের সতর্ক থাকতে হবে।        

মনিরুল বলেন, সন্ত্রাসবাদ শুধু বাংলাদেশ নয়, সমগ্র বিশ্বের জন্যই এক বিরাট সমস্যা। ২০১৮ সালে সমগ্র ইউরোপে সন্ত্রাসী হামলায় ১২৯ জন মারা গেছেন।

আপনার মন্তব্য

আলোচিত