সিলেটটুডে ডেস্ক

০২ জুলাই, ২০১৯ ০১:২৫

এরশাদ লাইফ সাপোর্টে আছেন: স্বাস্থ্যমন্ত্রী

সিএমএইচে চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ‘লাইফ সাপোর্টে’ আছেন।

সোমবার বিকেলে সম্মিলিত সামরিক হাসপাতালে এরশাদকে দেখে আসার পর স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের এ তথ্য জানান।

৯০ বছর বয়সী এরশাদ গত ২২ জুন থেকে সিএমএইচে ভর্তি রয়েছেন। তিনি হিমোগ্লোবিন স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, “ওনার অবস্থা ক্রিটিক্যালই বলা যায়। লাইফ সাপোর্টে আছে। ওভারঅল সিচুয়েশন ক্রিটিক্যাল।”

সিএমএইচে জাহিদ মালেকের সঙ্গে এরশাদের ভাই, জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁও উপস্থিত ছিলেন।

সোমবার সকালে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য এ কে এম মোস্তফার ফেসবুক পোস্ট থেকে জানা যায়, তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

মোস্তফা একটি ছবি দিয়ে ক্যাপশনে লিখেছেন, “পল্লীবন্ধু এরশাদ স্যারের পাশে কোরআন তেলোয়াত করছেন স্ত্রী বেগম রওশন এরশাদ। আল্লাহ স্যারকে সুস্থ করে দাও।”

চিকিৎসাধীন এরশাদের অবস্থা উন্নতির দিকে বলে শনিবার পর্যন্ত জানিয়ে আসছিলেন জাতীয় পার্টির নেতারা। কিন্তু রোববার সকাল থেকে অবনতির দিকে যায়।

এরপর রাতে তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তা গুজব বলে উড়িয়ে দেন ভাই জি এম কাদের। ভাইয়ের শারীরিক অবস্থার হালনাগাদ তথ্য সাংবাদিকদের জানাচ্ছেন তিনি।

সোমবার দুপুরে এরশাদের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে জি এম কাদের মৃত্যুর খবরগুলোকে ‘গুজব’ আখ্যা দিয়ে কেবল আইএসপিআরের ঘোষণার ওপর নির্ভর করতে বলেছেন সাংবাদিকদের।

এরশাদের সার্বিক শারীরিক অবস্থা সম্পর্কে তিনি বলেন, “সকাল পর্যন্ত ওনার শারীরিক অবস্থা আগের মতোই স্থিতিশীল রয়েছে, অর্থাৎ অপরিবর্তিত আছে। ডাক্তারদের ভাষায় অপরিবর্তিত থাকা শুভ লক্ষণ। উনারা শঙ্কা করেছিলেন যে অবস্থার অবনতি হতে পারে। তা যেহেতু হয়নি, স্থিতিশীল আছে।

সকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের এরশাদকে দেখে আসেন।

আপনার মন্তব্য

আলোচিত