সিলেটটুডে ডেস্ক

১৩ জুলাই, ২০১৯ ২৩:৫৬

বজ্রপাতে সুনামগঞ্জসহ ৭ জেলায় নিহত ১৬

সুনামগঞ্জসহ পাবনা, ময়মনসিংহ, চুয়াডাঙ্গা নেত্রকোনা, কিশোরগঞ্জ ও শরীয়তপুরে বজ্রপাতের ঘটনায় শনিবার ১৬ জন নিহত হয়েছেন। অব্যাহত বৃষ্টিতে দেশে বন্যা পরিস্থিতির মধ্যে বজ্রপাতে প্রাণহানির এই খবর পাওয়া গেল। এর মধ্যে একই ঘটনায় এক জন আহত হয়েছেন।

সুনামগঞ্জ: জেলার তাহিরপুর উপজেলায় নদীতে মাছ ধরতে গিয়ে শনিবার সকালে বজ্রপাতে বাবা ও ১০ বছরের ছেলের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের মানিকখিলা গ্রামের বাবা হারিদুল ইসলাম (৪৫) এবং তার ছেলে তারা মিয়া (১০)।

পাবনা: বজ্রপাতে এদিন চার জন নিহত হয়েছেন যাদের মধ্যে একই পরিবারের তিন সদস্য রয়েছেন। আজ বিকেলে পাবনার বেড়া উপজেলায় এই ঘটনা ঘটে। সেখানকার উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকী জানান, পাচুরিয়া গ্রামের মোতালেব সরদার (৫৫), তার দুই ছেলে ফরিদ সরদার (২২), শরিফ সরদার (১৮) ও রহম আলী (৫০) নামের অপর এক ব্যক্তি নিহত হয়েছেন। দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতাকে তিনি জানান, আজ দুপুর সাড়ে ১২টার দিকে পাচুরিয়া প্রাথমিক স্কুলের কাছে একটি মাঠে পচা পাট প্রক্রিয়ার সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তারা প্রাণ হারান।

ময়মনসিংহ: জেলার ফুলবাড়িয়া ও ফুলপুর উপজেলায় পৃথক বজ্রপাতের ঘটনায় তিন জন নিহত ও একজন আহত হয়েছেন। ফুলবাড়িয়া থানার ওসি ফিরোজ তালুকদার জানান, দুপুর আড়াইটার দিকে উপজেলার হাতিলাতি গ্রামে মাছ ধরার সময় চাইত বর্মণ (২২) নামের এক জেলে নিহত হন। এসময় তার বড় ভাই মনু বর্মণ (২৫) আহত হন। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ফুলপুর থানার ওসি ইমারত হোসেন গাজী জানান, সেখানে বাউলা এলাকায় সোহাগ মিয়া (২২) নামে একজন আজ বজ্রপাতে মারা গেছেন। আজ দুপুর ২টায় এই ঘটনা ঘটে। এর দুই ঘণ্টা আগে একই উপজেলায় পয়ারি গ্রামে জামাল উদ্দিন নামের একজন খেতে কাজ করার সময় বজ্রপাতে প্রাণ হারান।

চুয়াডাঙ্গা: জেলার আলমডাঙ্গায় বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকাগামী একটি ট্রাকে কলা বোঝাই করার সময় বজ্রপাতে তিন জন শ্রমিক প্রাণ হারান। আলমডাঙ্গা থানার ওসি মুন্সি আসাদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন। নিহতরা হলেন: আল আমিন (৩০), বজলু হুদা (৩২) ও হামিদুল ইসলাম (২৩)। তাদের বাড়ি মেহেরপুর সদর উপজেলার বাগাতি গ্রামে।

এদিকে কিশোরগঞ্জের নিকলিতে বজ্রপাতে আব্দুল হাসিম (৬০) নামে এক কৃষক ও শরীয়তপুরের নড়িয়া উপজেলায় সুমআইয়া আক্তার (৯) নামে তৃতীয় শ্রেণির এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত