শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৮ জুলাই, ২০১৯ ১১:৪৩

মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা: কোটি টাকা করে ক্ষতিপূরণ চেয়ে রিট

সিরাজগঞ্জে ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষে নিহতদের পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ চেয়ে রিট দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে হাই কোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন, মানবাধিকার সংগঠন ‘ল অ্যান্ড লাইফ ফাউন্ডেশন’-এর পক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবী হুমায়ুন কবির পল্লব।

রিটটি বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামালের হাই কোর্ট বেঞ্চে শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিটকারি আইনজীবী হুমায়ুন কবির পল্লব।

এর আগে বুধবার (১৭ জুলাই) সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন ও মাইক্রোবাসের সংঘর্ষে বর-কনেসহ ১১ জন নিহতের ঘটনায় প্রত্যেকের পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে আইনি নোটিশ পাঠান ওই আইনজীবী। এছাড়া আহত প্রত্যেকের জন্য ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণও চাওয়া হয়েছিল নোটিশে।

নোটিশে সিরাজগঞ্জে রেল ক্রসিংয়ে বর-কনেসহ নিহতের ঘটনায় ক্ষতিপূরণ চাওয়াসহ নতুন করে রেলের লেভেল ক্রসিং নির্মাণ, অবৈধ লেভেল ক্রসিং বন্ধ, রেলের গেটম্যানদের নিরাপত্তা নিশ্চিত করা এবং ট্রেনের ছাদে যাত্রী ওঠা বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়েছে।

নোটিশের প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে এ বিষয়ে কোনো পদক্ষেপ গ্রহণ করা না হলে হাই কোর্টের রিট দায়ের করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৫ জুলাই সন্ধ্যায় সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা ট্রেনের সঙ্গে একটি বিয়ের মাইক্রোবাসের সংঘর্ষ ঘটে। ওই ঘটনায় বর-কনে ও শিশুসহ মোট ১১ জন নিহত হন এবং আহত হন ৩ জন।

আপনার মন্তব্য

আলোচিত