সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২২ জুলাই, ২০১৯ ২২:০৮

প্রিয়া সাহাকে বহিষ্কার করলো হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের সংখ্যালঘুদের ওপর নির্যাতনের কথা বলে সহায়তা চাওয়া প্রিয়া সাহাকে সংগঠন থেকে সাময়িকভাবে বহিস্কার করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

বহিষ্কারের কারণ হিসেবে সংখ্যালঘুদের অধিকার আন্দোলনকারী সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে, প্রিয়বালা বিশ্বাস সংগঠনের ‘শৃঙ্খলাবিরোধী’ কাজ করেছেন যিনি প্রিয়া সাহা নামেই বেশি পরিচিত। এ কারণে সাময়িকভাবে বহিষ্কার করে সকল সাংগঠনিক দায়িত্ব থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম সাংগঠনিক সম্পাদক ছিলেন প্রিয়া সাহা।

গত শুক্রবার হোয়াইট হাউজে ট্রাম্পের সঙ্গে সাক্ষাতের যে ভিডিওটি ভাইরাল হয়েছে তাতে প্রিয়া সাহা নিজেকে বাংলাদেশি পরিচয় দিয়ে ট্রাম্পকে বলেন, “বাংলাদেশ প্রায় ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নিখোঁজ রয়েছেন। দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা আমাদের দেশেই থাকতে চাই।”

“এখনও সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছেন। দয়া করে আমাদের সাহায্য করুন। আমি আমার ঘরবাড়ি হারিয়েছি। তারা আমার ঘরবাড়ি জ্বালিয়ে দিয়েছে এবং জমিজমাও দখল করেছে। কিন্তু এর কোনো বিচার হয়নি।” কারা জমি ও ঘরবাড়ি দখল করেছে তা ট্রাম্প জানতে চাইলে প্রিয়া সাহা বলেন, “সব সময় রাজনৈতিক আশ্রয়ে থাকা মুসলিম মৌলবাদী সংগঠনগুলো এসব দখল করেছে।”

আপনার মন্তব্য

আলোচিত