সিলেট টুডে ডেস্ক

২৮ ডিসেম্বর, ২০১৪ ১৯:৪৬

হরতালপূর্ব নাশকতা: টহলে নেমেছে বিজিবি

বিএনপিসহ ২০ দলীয় জোটের ডাকা হরতালের আগে রাজধানীর বিএনপি অফিসের অদূরে একটি বাসে আগুন দেওয়া হয়েছে; ঘটেছে হাতবোমা বিস্ফোরণের ঘটনাও।

গাজীপুরে সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদ এবং গয়েশ্বর চন্দ্র রায়সহ সব রাজনৈতিক নেতার মুক্তি দাবিতে ২৪ ঘণ্টার  হরতাল শুরুর আগের সন্ধ্যায় রাজধানীর পল্টন মোড়ের কাছে একটি বাসে আগুন দিয়েছে হরতাল সমর্থকেরা। আবারও বাসে আগুনসহ হাতবোমা বিস্ফোরণের সংবাদে উদ্বিগ্ন হয়ে পড়েছে দেশের মানুষ।


এদিকে বর্তমান সরকারের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এবার তরুণ সমাজের বিবেক জাগবে এবং বিএনপির আন্দোলনে বিজয় আসবে।   

রোববার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি আরও বলেন, গত ৫ জানুয়ারির নির্বাচন ঘিরে তিন মাসে বিএনপির ৩১০ জন নেতা-কর্মীকে হত্যা করা হয়েছে।   প্রতিটি মৃত্যুর হিসাব শেখ হাসিনাকে দিতে হবে। তাকে এজন্য একদিন জবাবদিহি করতে হবে। সেই সময় গুম হওয়া ১৫ নেতা-কর্মীর পরিবারের সদস্যদের আর্থিক সহযোগিতা দিতে  এ কথা বলেন। 


 

ফখরুল বলেন, এখন সময় এসেছে- অবৈধ সরকারের বিরুদ্ধে সকলকে রুখে দাঁড়ানোর। তরুণ সমাজের বিবেককে জাগ্রত করতে হবে। এবারের আন্দোলনে আমাদের বিজয় আসবে, জয়ী হব ইনশাল্লাহ।


তিনি বর্তমান সরকারকে দানবের সাথে তুলনা করে বলেন,  বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী ও ঢাকা সিটি করপোরেশনের কাউন্সিলর চৌধুরী আলম নিখোঁজ হয়েছেন।  ইলিয়াস আলী গুম হওয়ার পর তার পরিবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন। এখনো ইলিয়াস আলী ফিরে আসেননি। আমরা গুম হওয়া নেতা-কর্মীর জন্য দেশে-বিদেশে আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণ করেছি। দুর্ভাগ্য আমাদের এই দানব সরকারের কানে বিন্দুমাত্র তা পৌঁছায়নি।


এদিকে রাজধানীতে বিএনপি ও ২০ দলের নাশকতা শুরুর পর পরই টহলে নেমেছে বিজিবি। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিজিবি মোতায়েন করা হয়েছে বলে বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

আপনার মন্তব্য

আলোচিত