রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

০৩ আগস্ট, ২০১৯ ২২:০৬

ঢাকায় ডেঙ্গু রোগীর সংখ্যা কমলেও বাড়ছে বাইরে

গত দুদিন ধরে রাজধানীসহ ঢাকার আশে পাশের হাসপাতালগুলোতে রোগী ভর্তির সংখ্যা কিছুটা কমলেও ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এমন তথ্যই দেয়া হয়েছে।

কন্ট্রোল রুম জানায়, শুক্রবার হাসপাতালে ভর্তি হয়েছিল ১ হাজার ৬৮৭ জন। তার আগে বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তির সংখ্যা ছিল ১ হাজার ৭১২ জন।সে হিসেবে গত দুই দিনের তুলনায় ভর্তি রোগীর সংখ্যা কমে এসেছে।

কন্ট্রোল রুমের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৬৪৯ জন। ঢাকা মহানগরীতে ভর্তি হয়েছেন ৯৬৫ জন। ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ৬৮০ জন।

সরকারি তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৬৪৯ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। সব মিলিয়ে শনিবার সকাল ৮টা পর্যন্ত চলতি বছর দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়ে ২২ হাজার ৯১৯ জন হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য।

বর্তমানে সারাদেশের বিভিন্ন হাসপাতালে ছয় হাজার ৮৫৮ জন রোগী চিকিৎসা নিচ্ছে। চিকিৎসা শেষে বাড়ি ফিরেছে ১৬ হাজার ৪৩ জন।

সব মিলিয়ে ঢাকার বাইরে বিভিন্ন জেলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা চার হাজার ৯০৫ জন। শুক্রবার এই সংখ্যা ছিল চার হাজার ১৯০, বৃহস্পতিবার ছিল তিন হাজার ৪৬৪ জন। ঢাকার বাইরে বর্তমানে চিকিৎসাধীন আছে দুই হাজার ৩৮১ জন, চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন দুই হাজার ৫২৪ জন।

এখন পর্যন্ত ডেঙ্গুতে ১৮ জনের মৃত্যু নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। তবে বিভিন্ন গণমাধ্যমে মৃতের সংখ্যা অর্ধশত ছাড়িয়েছে বলে দাবি করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত