সিলেটটুডে ডেস্ক

০৪ আগস্ট, ২০১৯ ১৪:৩৯

১৪ দিনের জন্য বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকার্য

৪ আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত সাপ্তাহিক ছুটি, ঈদুল আজহার সরকার ঘোষিত অন্যান্য ছুটি এবং কোর্টে অবকাশের কারণে টানা ১৪ দিন সুপ্রিম কোর্টের হাই কোর্ট ও আপিল বিভাগে নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে।

১৮ আগস্ট থেকে যথারীতি শুরু হবে সর্বোচ্চ আদালতের নিয়মিত বিচারিক কার্যক্রম। এ সময়ে নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকলেও আপিল ও হাই কোর্ট বিভাগে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নির্দেশে অবকাশে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাই কোর্ট বিভাগে বেঞ্চ গঠন করা হয়েছে।

হাই কোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, হাই কোর্টের পাঁচটি দ্বৈত বেঞ্চ এবং তিনটি একক বেঞ্চে অবকাশে জরুরি মামলা সংক্রান্ত কার্যক্রম চলবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অবকাশকালীন বিচারপতি এস, এম এমদাদুল হক ও বিচারপতি এস, এম কুদ্দুস জামান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এবং বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ ফৌজদারি বিষয়ে আবেদনপত্র শুনবেন। বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান দেওয়ানি সংক্রান্ত মামলার শুনানি করবেন।

বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এস. এম মনিরুজ্জামান এবং বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ আলী সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চে রিট মোশনসহ সব ধরনের রিট বিষয়াদির শুনানি হবে।

বিচারপতি মো. খসরুজ্জামান একক বেঞ্চে দেওয়ানি বিষয়ে, বিচারপতি মো. সেলিমের একক বেঞ্চে ফৌজদারি বিষয় এবং বিচারপতি মুহাম্মদ খরশীদ আলম সরকার একক বেঞ্চে আদিম অধিক্ষেত্রাধীন বিষয়, সাকসেশন আইন, দেওয়ানি সংক্রান্ত বিভিন্ন বিষয়াদীর ওপর মামলায় শুনানি অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে বিস্তারিত সুপ্রিম কোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।
সূত্র: বাসস

আপনার মন্তব্য

আলোচিত